সরকারের স্বদিচ্ছাই মিলতে পারে খালেদা জিয়ার মুক্তি: বিএনপি

জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়, দু’বছর ধরে কারাগারে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিএনপিকে মুক্ত করতে আইনি, রাজনৈতিক কিংবা সমঝোতা কোনোভাবেই সফলতার মুখ দেখেনি বিএনপি। আইনি লড়াইয়ে ব্যর্থতার জন্য, দলের নেতারা দুষছেন, বিচার বিভাগের স্বাধীনতা না থাকাকে। আন্তর্জাতিক মহলও খালেদা জিয়ার জামিনের বিষয়ে উদ্বেগ জানিয়েছে বলেও জানান বিএনপি নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু বলেন, দেশের পরিস্থিতি এমন জায়গায় নিয়ে যাওয়া হয়েছে যে প্রতিবাদ করার কোন সুযোগ নেই, ঘরের মধ্যে সভা করলেও ধরে নিয়ে যাওয়া হচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সব ভাবেই বিএনপি চেয়ারপারসনের মুক্তির চেষ্টা অব্যাহত আছে।খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুবু উদ্দিন খোকনের মতে, সরকার চাইলেই খালেদা জিয়াকে মুক্তি দিতে পারে। তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় রাজনৈতিক কারণে খালেদা জিয়াকে জেলে পাঠানো হয়েছে। তাই সরকারের সদইচ্ছা ছাড়া আইনগতাবে মুক্তি দেওয়া যাবে না।কারণ আমাদের বিচার ব্যবস্থাও অনেক সময় সরকারের ইতিবাচক ইচ্ছাই পূরণ করে।খালেদা জিয়ার মুক্তি জন্য আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান বিএনপি নেতারা। আর এ জন্য অপেক্ষায় আছেন সঠিক সময়ের।