সরকারী রাস্তা নির্মাণে বাধা দেয়ায় এলাকাবাসীর চরম ক্ষোভ

মৃদুল ধর ভাবন, আশুলিয়া সভার : সাভারের বনগাঁও ইউনিয়ন এর কোন্ডা কোর্টাপাড়া এলাকায় সরকারী রাস্তা নির্মাণে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকাবাসী চরম ক্ষোভ প্রকাশ করে উপজেলা প্রশাসনকে বাধাদানকারী ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়েছেন। এতে করে সরকারের উন্নয়ন ব্যহত হচ্ছে বলে অভিযোগ করেছেন বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম।

এলাকাবাসী জানায়,অবহেলিত বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম নির্বাচিত হওয়ার পর থেকে নানামূখী উন্নয়ন করে যাচ্ছেন।সেই ধারাবাহিকতায় এলাকাবাসীর সুবিধার্থে কোন্ডা কোর্টাপাড়া এলাকায় সরকারী বরাদ্ধে রাস্তা নির্মাণ করা হচ্ছে। এলাকার কিছু চিহিৃত ভূমিদস্যুদের প্রত্যক্ষ মদদে এই রাস্তা নির্মাণ নিয়ে অপপ্রচার করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। বিভিন্নভাবে এই রাস্তাটি যাতে নির্মাণ না হয় তার জন্য উঠে পড়ে লেগেছে একটি ভুমিদস্যু মহল।

বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান,অবহেলিত বনগাঁও ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অবকাঠামোর যথেষ্ট উন্নয়ন হচ্ছে। এই রাস্তাটি নির্মান হলে এলাকায় গবাদিপশু ও কৃষি খামার হবে।কৃষকদের কৃষিপণ্য বহনে সুবিধা পাবে। শিল্প কারখানার জন্য উদুদ্ধ হবেন অনেকেই।কিন্তু, একটি স্বার্থান্ধেষী মহল এই উন্নয়নকে ব্যহত করার চেষ্টা করছে। এ নিয়ে অপপ্রচারও চালাচ্ছে। যারা সরকারী রাস্তা নির্মানে বাধা দিচ্ছেন তারা কাজটা ঠিক করছেন না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সরকারী রাস্তা নির্মাণে বাধা দেওয়ার খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। উপজেলা প্রশাসন জানিয়েছেন যারা সরকারী রাস্তা নির্মাণে বাধা দিবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।