সরকারি রাস্তা বন্ধ করে মাছ চাষের অভিযোগ

জেমস বাড়ৈ, কোটালীপাড়া প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বেতকাছিয়া গ্রামে ব্যাক্তিগত স্বার্থে মাছ চাষ করার জন্য একটি সরকারি রাস্তা আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে ।

জানা যায়, উপজেলার সাদুল্লাপুর ইউনিয়ন এর বেতকাছিয়া বাগল বাড়ী রাস্তার দুঃখীরাম বাড়ৈর বাড়ি থেকে বেতকাছিয়া মধু বাড়ী পর্যন্ত নির্মিত রাস্তার দুই পাশেই বেড়া দিয়ে সাধারন জনগনের চলাচলে বাধা প্রদান করেছে এডওয়ার্ড বাড়ৈ নামের এক ব্যাক্তি। স্থানীয়দের অভিযোগ, বেতকাছিয়া গ্রামের মৃত মঙ্গল চন্দ্র বাড়ৈ এর ছেলে এ্যড়োয়ার্ড বাড়ৈ সরকারি রাস্তা ব্যাবহার করে মাছ চাষ করতেছে।

সাম্প্রতিক বন্যায় রাস্তা কিছু কিছু অংশ পানিতে ডুবে গেলে এ্যড়োয়ার্ড বাড়ৈ রাস্তার দুইপাশে বেড়া দিয়ে আটকে দেয় । রাস্তা বন্ধ করার কারন জানতে চাইলে এ্যডোয়ার্ড স্থানীয়দের বলেন , রাস্তাটি নতুন হওয়ায় এখনো শক্ত হয়ে ওঠেনি তাই পানির মধ্যে বেশি হাটাহাটি করলে রাস্তা ভেঙ্গে যাবে তাই আমি রাস্তা আটকে রেখেছি। কিন্তু এলাকাবাসীর দাবি, এ্যডোয়ার্ড বাড়ৈ নিজের স্বার্থ হাসিল করার জন্যই রাস্তায় বেড়া দিয়েছে যাতে রাস্তা ভেঙ্গে তার চাষ করা মাছ বের হতে না পারে এজন্য এডাওয়ার্ড রাস্তার চারপাশ নেটজাল দিয়ে আটকে দিয়েছে ।

তারা আরও বলেন, আমাদের বেতকাছিয়া গ্রামের জনগনের চলার জন্যই এই একটিই রাস্তা, বর্তমানে রাস্তাটি বন্ধ থাকায় আমারা চরম দূর্ভোগের শিকার হয়েছি । সরকারের দেওয়া অর্থে এই রাস্তা নির্মাণ করা হয়েছে, জনগন হাটলে যদি রাস্তা ভেঙে যায় তাহলে মাছ চাষ করলে রাস্তার অবস্থা কি হয় এটাই সাধারণ জনগণের প্রশ্ন।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্যের কাছে জানার চেষ্টা করলে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি ।