সমাবর্তনে যোগ দিতে পটুয়াখালীতে রাষ্ট্রপতি

আজ বুধবার (৫ ফেব্রুয়ারি) পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন। এতে যোগ দিতে গতকালই দুইদিনের সফরে পটুয়াখালী পৌঁছেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। এদিকে রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে পটুয়াখালী জেলায় এখন সাজসাজ রব। সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন আজ (বুধবার)। বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এছাড়া সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ইমেরিটাস অধ্যাপক এ কে আজাদ চৌধুরী।

সমাবর্তনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ আশপাশের এলাকা। সাজানো হয়েছে প্রশাসনিক ও একাডেমিক ভবন, আবাসিক হল এবং সড়ক। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে তৈরি করা হয়েছে প্রায় চার হাজার আসনবিশিষ্ট প্যান্ডেল। সমাবর্তনে অংশ নিতে আসা সাবেক শিক্ষার্থীরাও তাই উচ্ছ¡সিত।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এবারের সমাবর্তনে প্রায় ৩ হাজার গ্র্যাজুয়েট অংশ নেবেন। পিএইচডি ডিগ্রি দেয়া হবে ৯ কৃতি শিক্ষার্থীকে। এছাড়াও ৬৩ জনকে দেয়া হবে চ্যান্সেলর গোল্ড মেডেল।

এর আগে গতকাল বিকেলে কুয়াকাটায় পৌঁছান রাষ্ট্রপতি। সেখানে সমুদ্র সৈকতে সূর্যাস্ত উপভোগের পর পর্যটন মোটেলে রাত্রিযাপন করেন তিনি।