সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর; সরাসরি দেখাবে চ্যানেল এস

নির্বাচনে জয় লাভের পর গত বছরের ৭ জানুয়ারি টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন দলটির সভাপতি শেখ হাসিনা। সাফল্য-ব্যর্থতায় কেটেছে এই একটি বছর। সাফল্যের তালিকা দীর্ঘ, তবে ব্যর্থতাও আছে।

সরকারের এক বছরের কর্মকাণ্ড নিয়ে আজ সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। বিটিভি এবং ‘চ্যানেল এস’ সহ বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো তার ভাষণ সম্প্রচার করবে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩ জানুয়ারি আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে শেখ হাসিনাকে সংসদ নেতা নির্বাচন করা হয়। একইদিন সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠিত হয়। ৭ জানুয়ারি শপথ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৫ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী।

এর আগে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। শেখ হাসিনা ২০১৯ সালের ৭ জানুয়ারি একটানা তৃতীয় মেয়াদে এবং চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। আর এবারের সরকারের মেয়াদ পূর্ণ হলে শেখ হাসিনা বাংলাদেশে ২০ বছরের রাষ্ট্র পরিচালনাকারী প্রধানমন্ত্রীর স্বীকৃতি পাবেন।