সংবাদ প্রকাশের পর উলিপুরে ১০ বছর পর টিসিবির কার্যক্রম শুরু

মজাহরুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: অবশেষে ১০ বছর পর কুড়িগ্রামের উলিপুরে ন্যায্যমূল্যেটিসিবি’র নিত্যপণ্য বিক্রয়ের কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

আগামীকাল মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে উদ্ভোধনের পর পৌর শহরের ৪টি পয়েন্টে টিসিবির পণ্য বিক্রয় করা হবে।বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের। এসময় টিসিবির সয়াবিন তেল ৮০ টাকা লিটার, ছোলা ৬০, মশুর ডাল ৫০, চিনি ৫০ ও খেঁজুর ১২০ টাকা কেজিদরে বিক্রি করা হবে বলেও জানান তিনি।

জানা গেছে, গত ১০ বছর ধরে এ উপজেলায় কাগজে কলমে ডিলার থাকলেও তারা টিসিবির পণ্য বিক্রি করেননি। ফলে করোনা পরিস্থিতি ও রমজান উপলক্ষেস্বল্প মূল্যে নিত্যপণ্য কিনতে না পারায় নিয়ে আয়ের মানুষজন ছিলেন চরম বিপাকে। এ নিয়ে গত ২২ এপ্রিল বিভিন্ন পত্রিকাও অনলাইন নিউজ পোটালে “উলিপুরে ১০ বছর ধরে টিসিবিরকার্যক্রম বন্ধ” শিরোনামে সংবাদ প্রকাশিত হলে নড়েচড়ে বসেন কর্তৃপক্ষ ।

টিসিবির পণ্য বিক্রির খবর শুনে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় প্রভাষক আবু হেনা মোস্তফা বলেন, যেহেতু অনেকদিন পর টিসিবির কার্যক্রম শুরু হলো সেটাযেন শুধু রমজান মাস না হয়ে দেশের এই সংকটকাল পর্যন্ত চালু থাকে।উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের বলেন,উলিপুরে টিসিবির ডিলারের কার্যক্রম না থাকায় পাশ্ববর্তী চিলমারী উপজেলার মেসার্স গাউছুলআজম টেডার্স এ উপজেলায় পণ্য বিক্রয় করতে আগ্রহ প্রকাশ করেন।