প্রণব মুখার্জি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ছিলেন: প্রধানমন্ত্রী

মুখার্জির কর্মময় জীবন আলোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সকল সংকটে পরম বন্ধু ছিলেন তিনি। আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশকে তুলে ধরেন তিনি। আজ বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে সম্পাদক মন্ডলীর সভায় অনলাইনে যুক্ত হয়ে এসব বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি নির্বাচন ইশতেহার নিয়ে আলোচনা করার নির্দেশ দেন। প্রেক্ষিত পরিকল্পনা নিয়ে খোঁজ খবর করা, বিষয় ভিত্তিক সম্পাদকদের নিজ নিজ ক্ষেত্র নিয়ে কাজ করার আহবান জানান।  তৃনমুল পর্যায়ে সুসংগঠিত করার লক্ষে কাজ করতে হবে বলে জানিয়েছেন তিনি।

অর্থনৈতিক অঞ্চল করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক পরিকল্পনাকে বাস্তবায়ন করতে হবে। পরিবেশ রক্ষা করতে গাছ লাগানো হয়েছে। এছাড়া ভূমিহীনদের খুঁজে বের করে পূর্নবাসন করতে হবে।

তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিকে আধুনিক ভাবে গড়ে তোলা হবে। ঢাকা মেডিকেল কলেজকে ৫ হাজার রোগীর চিকিৎসা করার মত সক্ষমতা বাড়ানো হবে। ঐতিহ্য বজায় রেখে শহীদ মিনারও পূনঃবিন্যাস করা হবে। পাবলিক লাইব্রেরি, জাদুঘরকে আধুনিক করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোকে সাজানো হবে। এছাড়া্ও  ময়মনসিংহকে সাজানো হবে।

এছাড়া, আসন্ন উপনির্বাচনে দলের বিজয় অর্জনের জন্য এখন থেকেই ঐক্য বদ্ধ হয়ে কাজ করে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা