শ্রীপুর স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এসআরটি উদ্যেগে ৬৩হাজার যাত্রীকে হাত ধোয়া কর্মসূচি উদ্বোধন

মোহাম্মদ আদনান মামুন, শ্রীপুর (গাজীপুর): গাজীপুর ঢাকা প্যাসেঞ্জার ফোরাম গ্রুপে ৬৩ হাজার মেম্বার হওয়া শ্রীপুর এসআরটি উদ্যোগে হাত ধোয়া কর্মসূচি শুভ উদ্বোধন করা হয়েছে। গাজীপুরের শ্রীপুর উপজেলার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন স্পেশাল রেসপন্স টিম (এসআরটি) উদ্যোগে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে রেলপথে চলাচলকারী ৬৩ হাজার যাত্রীর হাত ধুয়ে দেয়ার উদ্যোগ নিয়েছে।

০৪ সেপ্টেম্বর শুক্রবার সকালে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনে উঠা-নামা মুহূর্তে প্রায় দুই শতাধিক যাত্রীর হাত ধুয়ে দেয়ার মাধ্যমে এ কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন-শ্রীপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার সাইদুর রহমান, শ্রীপুর এসআরটি-র এরিয়া কমান্ডেন্ট তুহিন আহমেদ, সদস্য জুবায়ের আহমেদ,ডাঃ ফরহাদ, ইমন, শাকিল, জুবায়ের মির, হানিফ, রাকিব, মিম, সাইদ, দিপু, জুবায়ের প্রমুখ। শ্রীপুর এসআরটি-র এরিয়া কমান্ডেন্ট তুহিন আহমেদ বলেন করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও কভিড-১৯ প্রতিরোধে মাস্ক পরিধানের পাশাপাশি হাত ধুয়ে নেয়ার কোন বিকল্প নেই।

তাই ট্রেনে শতশত যাত্রীর ভীড়ে হাতে জীবাণু লেগে থকতে পারে। এ জন্য সংগঠনটির নিজস্ব উদ্যোগে শ্রীপুর প্লাটফর্মে বিশুদ্ধ পানির লাইন এর ব্যবস্থা করে ৬৩ হাজার যাত্রীদের হাত ধোয়ার কর্মসূচি গ্রহন করা হয়েছে। এতে প্রতিদিন ৪০০ থেকে ৬০০ যাত্রীর হাত ধুয়ে দেয়ার জন্য প্রতিদিন সংগঠনের ২০ থেকে ২৫ জন সদস্য প্লাটফর্মে নিয়োজিত থাকবে। সদস্য জুবায়ের আহমেদ বলেন গাজীপুর-ঢাকা ট্রেন প্যাসেঞ্জার ফোরামের সদস্য সংখ্যা ৬৩ হাজার পূর্ণ হওয়ায় এসআরটির উদ্যোগে এ কর্মসূচী গ্রহন। এছাড়াও ৬৩ হাজার টাকার ত্রাণ সামগ্রী ৬৩ জন অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে বিতরণের উদ্যোগ নেওয়া হবে।