শ্রীপুরে মরনঘাতী করোনা পরিস্থিতিতে সেনাবাহিনীর টহল ও ভ্রাম্যমান আদালতে জরিমানা

মোহাম্মদ আদনান মামুন, শ্রীপুর, গাজীপুর: করোনা ভাইরাস পরিস্থিতিতে জনসাধারণকে অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বেড় না হতে বাংলাদেশ সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

মেজর সামিউলের নেতৃত্বে সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্য নিয়ে স্থানীয় প্রশাসনকে বিভিন্ন কাজে সহযোগিতা করেন তারা। সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। লকডাউনের ফলে সকল ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে। শিল্প প্রতিষ্ঠানের মালিকগণের নির্দেশনা মোতাবেক এক সপ্তাহ পোশাক কারখানা বন্ধ থাকার পর, পূনরায় শিল্প প্রতিষ্ঠান খোলা হয়েছে। যার দরুন বিভিন্ন কল কারখানার শ্রমিকরা নিজ নিজ কর্মস্থলে যেতে ভোগান্তি পরেছে। শ্রমিকরা বাধ্য বেছে নিয়েছে বিভিন্ন পন্যবাহী পরিবহন যেমন ট্রাক, পিক আপ।

আজ (৪ এপ্রিল শনিবার) সকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশের সহযোগিতায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরিন ঢাকা ময়মনসিংহ মহা সড়কের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে পন্যবাহী ট্রাক ও পিক-আপে যাত্রী বহনের অপরাধে জরিমানা করেছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরিন জানান, পন্যবাহী ট্রাক পিক-আপে যাত্রী বহনের অপরাধের, সড়ক পরিবহন আইন ২০১৮ এর দণ্ডবিধির ২০টি মামলায় বিভিন্ন পন্যবাহী পরিবহনকে ১৯ হাজার সাতশত টাকা জরিমানা করা হয়েছে।