শ্রীপুরে পৌরসভা নির্বাচনে তিন মেয়রসহ ৬৩জনের মনোনয়নপত্র দাখিল

মোহাম্মদ আদনান মামুন, শ্রীপুর প্রতিনিধি: আগামী ২৮ডিসেম্বর অনুষ্ঠিতব্য গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনে মেয়র পদে তিন জন, কাউন্সিলর পদে ৪৯জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিরল পদে ১১জন মনোনয়ন দাখিল করেন।
এদের মধ্যে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত মো: আনিছুর রহমান, বিএনপি মনোনীত মো: শহিদুল্ল্যাহ্ শহিদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই মনোনীত মুহা: ফরহাদ আহমেদ রফিক মমতাজী মনোনয়নপত্র দাখিল করেন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত শ্রীপুর পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো: ইস্তাফিজুল হক আকন্দের কাছে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা। আগামী ০৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাই করে প্রতীক বরাদ্দ দেয়া হবে জানান রিটার্নিং কর্মকর্তা।
উল্লেখ্য, এ নির্বাচনে টানা চতুর্থবারের মতো মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মো: আনিছুর রহমান। তিনি গত তিনবার মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। জনপ্রিয়তার শীর্ষে থাকা মেয়র আনিছ সাধারণ ভোটার ও কর্মী-সমর্থকদের সাথে নিয়ে বেলা ১টার দিকে তিনি মনোনয়নপত্র জমা দেন।
অপরদিকে, বেলা ১২টার দিকে উপজেলা ও পৌর বিএনপি’র সকলস্তরের নেতাকর্মীরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মনোনীত প্রার্থী মো: শহিদুল্ল্যাহ্ শহিদের পক্ষে মনোনয়নপত্র দাখিল করেন। পাঁচ বছর পর আগামী ২৮ডিসেম্বর অনুষ্ঠিত হবে শ্রীপুর পৌরসভার নির্বাচন। নির্বাচনে ৬৭হাজার ৯২৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে ৩৩হাজার ৮৩৪জন পুরুষ ও ৩৪হাজার ৯৩জন মহিলা ভোটার রয়েছে।