শ্রীপুরে তথ্য প্রযুক্তি আইনে মামলায় আনোয়ার হোসেন ফের গ্রেফতার

মোহাম্মদ আদনান মামুন, শ্রীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। ১২ আগস্ট গতকাল বুধবার গভীর রাতে পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামের ছাপিলাপাড়া এলাকায় নিজ বাড়ী থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

গ্রেফতারকৃত আনোয়ার হোসেন ওই গ্রামের সুলতান উদ্দিনের ছেলে। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক জানান, শ্রীপুর পৌরসভার কর্মচারী সবুজ মিয়ার বিরুদ্ধে গত কিছুদিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচার চালানোর কারণে সবুজ মিয়া বাদী হয়ে আনোয়ার ও তানভীর আহম্মেদের বিরুদ্ধে ৩০ই জুলাই শ্রীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

মামলা দায়েরের পর থেকে পলাতক থাকায় তাদের গ্রেপ্তার করা যায়নি। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে বাড়ী থেকে গ্রেপ্তার করা হয়। মামলার অপর আসামীকে ও গ্রেফতারের অভিযান অব্যাহত আছে। মামলার বাদী সবুজ মিয়া জানান, আমার স্ত্রী মৌসুমি সরকার শ্রীপুর উপজেলা যুব মহিলালীগের সভাপতি, এছাড়াও আমার বাবা দীর্ঘদিন যাবৎ প্রথম শ্রেণীর ঠিকাদার হিসেবে কাজ করে আসছেন।

আমার বাবা কাছ থেকে কিছু টাকা ও ব্যাংক ঋণ নিয়ে আমি ১০/১৫বছর ব্যবসা করে আসছি। সে উপরোক্ত তথ্যগুলো ভিন্ন ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থান করে, আমাকে সামাজিক ভাবে হেয় করতে, আমার ও আমার পরিবার সম্পর্কে মিথ্যা, ভিত্তিহীন ও মানহানি করতে বিভিন্ন তথ্য প্রচার করে আসছেন। এতে আমার ও আমার পরিবারের মানহানী হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হাসান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে আনোয়ার হোসেনকে রাতে গ্রেপ্তার করা হয়েছে। আজ বৃহস্পতিবার তাকে গাজীপুর আদালতে তোলা হবে। উল্লেখ্য, গত ১৭ মার্চ শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা চিকিৎসা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়।

প্রায় তিন মাস কারাভোগ শেষে জামিনে মুক্ত হয়ে বুধবার রাতে ফের আরেকটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হলেন।