শোক-ই আমাদের শক্তিঃ মেয়র শাহীন

শুভ ঘোষ, মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মিরকাদিম পৌর, মেয়র, শহিদুল ইসলাম শাহীন বলেছেন,আজ ১৫ আগস্ট। ১৯৭৫ সালের এই দিনে, হত্যাকারীদের নিষ্ঠুরতা পৃথিবীর ইতিহাসের সকল নিষ্ঠুরতাকে ছাড়িয়ে গেছে, একটি দেশের জাতির পিতাকে সপরিবারে নৃশংস ভাবে হত্যার নজির পৃথিবীতে নেই।

নারী, শিশু, অন্তঃসত্ত্বা নারী, পঙ্গু ব্যক্তিকে হত্যা করা হয়েছে নির্মম ভাবে। ঘাতকদের গুলিতে ১০ বছরের শিশু রাসেলের চোখ ও মাথার মগজ বেরিয়ে যায়। বঙ্গবন্ধুর ভ্রাতা শেখ নাসের পানি বলে আকুতি জানালে তাকে বাথরুমে নিয়ে গুলি করে হত্যা করে। তবে ঘটনার সময় বঙ্গবন্ধুর দুই কন্যা বিদেশে অবস্থান করায় বেঁচে যান।

তবুও এই নৃশংস হত্যাকাণ্ডের সময় বঙ্গবন্ধু পরিবারের কেউ খুনিদের কাছে প্রাণভিক্ষা চান নি। বঙ্গবন্ধুর সহধর্মিণী সিঁড়িতে বঙ্গবন্ধুর রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখে খুনিদের বলেছেন- ‘তোমরা এখানেই আমাকে মেরে ফেল,তবুও অন্যায়ের কাছে মাথানত করবো না, এই চেতনা আর অদর্শ বুকে ধারন করে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে শোক-ই হবে আমাদের শক্তি।

তিনি আরো বলেন, স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌছে দেয়ার লক্ষ্যে বঙ্গবন্ধু সরকার যখন যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিল তখনই বঙ্গবন্ধুকে সপরিবারে নিশ্চিহ্ন করতে খুনিরা নারকীয় হত্যাযজ্ঞ করেছে।

খুনিরা শুধু একজন নেতাকে নয়, একটি আদর্শকে হত্যা করতে চেয়েছে। রাষ্ট্র পরিচালনার মূলনীতিকে হত্যা করতে চেয়েছে। কিন্তু খুনীর দল জানেনা আদর্শকে হত্যা করা যায়না, স্বপ্নকে হত্যা করা যায় না। বঙ্গবন্ধু অমর, অব্যয়, অক্ষয়।

তিনি আজ শনিবার সকালে সাড়ে ১১ টায় মিরকাদিম পৌরসভা প্রঙ্গণে,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানে অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে, উপস্থিত সকলের মাঝে বঙ্গবন্ধুর জীবন আচরণ তুলে ধরে এসব কথা বলেন, এ সময় ১৫ আগষ্টে নিহত শহীদের স্বরণ করেছেন পৌর এলাকার সর্বস্থরের নানা শ্রেণী পেশার মানুষ।

এতে আরো উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন আহম্মেদ,পৌর কাউন্সিলর আব্দুর মজিদ,আবু তাহের সহ পৌর আওয়ামীলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন সংগঠন ও অংগসংগঠনের নেতৃবৃন্দ।