শিল্পাঞ্চল সাভারের আশুলিয়া থেকে অপহরণের ৩ দিন পর শিশু উদ্ধার

মৃদুল ধর ভাবন, আশুলিয়া প্রতিনিধিঃ শিল্পাঞ্চল আশুলিয়া থেকে অপহরণের তিন দিন পরে ওমর আলী (৮) নামের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় অপহরণকারী আনিছুর রহমানকে (৩১) আটক করেছে পুলিশ।

রাতে উত্তরার আব্দুল্লাহপুর থেকে অপহৃত শিশুকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করে আশুলিয়া থানা পুলিশ।

পুলিশ জানায়, আশুলিয়ার জামগড়া বটতলা এলাকায় পোশাক শ্রমিক নুরুল ইসলাম শ্যামল ঘোষ নামের এক বাড়িওয়ালার বাড়িতে একটি বাসা ভাড়া নিয়ে স্ত্রী সন্তান নিয়ে ভাড়া থাকতো। সেই বাড়িতে গত কয়েকদিন আগে ভাড়াটিয়া হিসেবে একটি রুম ভাড়া নেন কুখ্যাত অপহরণকারী আনিছুর রহমান। পরে গত ২৭ আগষ্ট প্রতিবেশী শিশু ওমর আলীকে খেলনা কিনে দেয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যান আনিছুর রহমান। পরে শিশুটির পরিবারের কাছে মুঠোফোনে মুক্তিপণ হিসেবে দুই লাখ টাকা দাবি করেন অপহরণকারী আনিছুর রহমান। এসময় শিশুকে অপহরণের কথা পুলিশকে জানালে অথবা মুক্তিপণের টাকা দিতে দেরি হলে শিশুটিকে হত্যা করে লাশ গুম করারও হুমকি দেন অপহরণকারী আনিছুর রহমান ।

পরে দুই দফায় শিশুটির বাবা গার্মেন্টস চাকুরী করা বেতনের জমাকৃত ১০ হাজার টাকা অপহরণকারীকে দিলে আরো দুই লাখ টাকা দাবি করেন তিনি। পরে শিশুটির পরিবারের সদস্যরা অপহরণের বিষয়টি আশুলিয়া থানা পুলিশকে জানালে শিশুটিকে জীবিত উদ্ধার করতে মাঠে নামেন পুলিশ। এসময় অপহরণকারী শিশুটিকে বরিশালসহ বিভিন্ন স্থানে নিয়ে ঘন ঘন স্থান পরিবর্তন করায় উদ্ধার করতে একটু বেগ পেতে হয় পুলিশকে। পরে গতকাল রাতে অপহরণকারী শিশুটির পরিবারের কাছে মুক্তিপণের দুই লাখ টাকা দাবি করলে শিশুটির পরিবারের সদস্যরা আশুলিয়া থানা পুলিশের সহয়তায় উত্তরার আব্দুল্লাহপুরে শিশুটিকে নিয়ে এসে মুক্তিপণের টাকা নিতে বলেন অপহরণকারী আনিছুর রহমানকে। এসময় অপহরণকারী আনিছুর রহমান মুক্তিপণের টাকা নিতে আসলে আগে থেকে সেখানে অবস্থানরত আশুলিয়া থানার এস আই ইকবাল হোসেন অপহরণকারীকে হাতে নাতে আটক করে শিশুটিকে উদ্ধার করে তার বাবা মায়ের কোলে ফিরিয়ে দেয়। শিশুটিকে জীবিত উদ্ধার করায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শিশুটির বাবা ও মা।

পুলিশ আরো জানায়, ওই অপহকারী ব্যক্তি বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে শিশুদেরকে অপহরণ করে মুক্তিপণ হিসেবে টাকা আদায় করে আসছিলো।

এ বিষয়ে আশুলিয়া থানার ওসি শেখ রিজাউল হক দিপু বলেন, আটক অপহরণকারীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে আজ দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হবে।