শিফাত মাহমুদ ফাহিমের এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আলোচনা সভা

মৃদুল ধর ভাবন, আশুলিয়া প্রতিনিধি: ঢাকার নিকট বর্তী সাভার আশুলিয়ার উত্তর গাজীর চট বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আশুলিয়া থানা কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ও জয়যাত্রা টিভির আশুলিয়া প্রতিনিধি শিফাত মাহমুদ ফাহিমের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৯ জুন শুক্রবার বিকাল পাঁচটায় আশুলিয়া থানা বিএমএসএফ এর উদ্যোগে সন্ত্রাসী হামলার প্রতিবাদে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পুর্ব মুহুর্তে আশুলিয়া থানা কমিটির সহ মহিলা সম্পাদিকা মানসুরা আক্তার কাকলীর স্বামী আঃ রহিম খানের (৫০) মৃত্যুতে একটি শোক প্রস্তাব গৃহীত হয়। শোকাবহ পরিবারের প্রতি সমবেদনা জানানো হয় এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বাংলা টিভির আশুলিয়া প্রতিনিধি খন্দকার আলমগীর হোসেন নীরব এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমএসএফ এর আশুলিয়া থানা কমিটির সভাপতি মোঃ ইয়াছিন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ শহিদুল্লাহ মুন্সি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মানবতার ফেরিয়ালা মোঃ মনির হোসেন মনির।

সভায় বক্তব্য রাখেন, চ্যানেল এস আশুলিয়া প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আশুলিয়া থানা কমিটির সাধারণ সম্পাদক মৃদুল ধর ভাবন, দৈনিক কালের ছবি পত্রিকা ও টাইমস৫২. টুডের স্টাফ রিপোর্টার এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আশুলিয়া থানা কমিটির সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী খান, গ্রীন টিভির সম্পাদক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আশুলিয়া থানা কমিটির সহ যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোসেন, আল জাজিরা বাংলা টিভির সাভার উপজেলা প্রতিনিধি নাসিমা আক্তার আশাসহ প্রমুখ।

এ সময় আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ শহিদুল্লাহ মুন্সি বলেন, সাংবাদিক হলো রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ। সাংবাদিক জাতির বিবেক। সমাজের বিভিন্ন দুর্নীতি তুলে ধরাই সাংবাদিকদের কাজ। ডাঃ হামিদুর রহমান এর বিভিন্ন দুর্নীতি এবং তার ভুয়া ডাক্তারী সাটিফিকেট তুলে ধরার কারণে ভুয়া ডাঃ হামিদুর রহমান প্রকাশ্য দিবালোকে সাংবাদিক শিফাত মাহমুদ ফাহিম এর উপর সন্ত্রাসী হামলা চালায়।

ভুয়া ডাঃ হামিদুর রহমান এর নেতৃত্বে সন্ত্রাসী এনামুল ও সোহেলসহ ৭/৮ জন দেশীয় অস্ত্র শস্ত্রসহ প্রকাশ্য দিবালোকে সাংবাদিক ফাহিম এর উপর হামলা করে তাকে রক্তাক্ত জখম করে। সাংবাদিকের উপর এ ধরণের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে বিচার দাবী জানাচ্ছি । এ সময় সাংবাদিক নেতারা সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার সুষ্ঠু বিচার না হলে কঠোর আন্দোলনের যাবেন বলেও হুশিয়ারি করেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আশুলিয়া থানা কমিটির সভাপতি মোঃ ইয়াছিন এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন অবিলম্বে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনতে হবে নতুবা আমরা আগামীতে আরও কঠোর আন্দোলনে যাবো। প্রতিবাদ সভার আরও উপস্থিত ছিলেন, বিজয় ২৪ টিভির চেয়ারম্যান আঃ রহমান, আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি নাসিম খান, দৈনিক একুশে সংবাদ পত্রিকার আশুলিয়া প্রতিনিধি ও কাশিমপুর প্রেসক্লাবের সদস্য মোঃ রিপন মিয়া,

নিউজক্যাম ২৪ এর সাভার উপজেলা প্রতিনিধি জাহিদুল ইসলাম জাহিদ, সাংবাদিক জিয়াছমিন আক্তারসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীগণ। প্রতিবাদ সভা শেষে সাংবাদিক মানসুরা আক্তার কাকলীর স্বামীর আত্মার মাগফিরাত ও শিফাত মাহমুদ ফাহিম এর সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।