শিক্ষার্থী‌দের বিশ্ব নাগ‌রিক ও সোনার মানুষ হি‌সে‌বে গ‌ড়ে তুলতে কাজ করছে সরকার; চাঁদপুরে শিক্ষামন্ত্রী

মোহাম্মদ বিপ্লব সরকার, চাদপুর : ‌শিক্ষামন্ত্রী ডা. দীপু ম‌নি ব‌লে‌ছেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃ‌ত্বে দেশ আজ এক অপ্র‌তিরুদ্ধ গ‌তি‌তে এ‌গি‌য়ে যাচ্ছে।

এ মু‌জিব ব‌র্ষে আমরা অঙ্গীকার কর‌বো যে বঙ্গবন্ধু কন্যা শেখ হা‌সিনা তি‌নি যে অঙ্গীকার ক‌রে‌ছেন, সর্বস্ত‌রে শিক্ষার মান উন্নত করবার তা বন্তবায়‌নের ল‌ক্ষে সক‌লে মি‌লে কাজ কর‌তে। আমাদের সকল শিক্ষার্থী‌কে বিশ্ব নাগ‌রিক ও সোনার মানুষ হি‌সে‌বে গ‌ড়ে তুলবার জ‌ন্যে সরকার কাজ ক‌রে যা‌চ্ছে। জা‌তির জন‌কের স্বপ্ন ‌সোনার মানুষ গ‌ড়ে তুলবার স্বপ্ন বাস্তবায়‌নে সে ল‌ক্ষে আমরা কাজ ক‌রে যা‌চ্ছি।

৫ মার্চ বৃহস্প‌তিবার দুপু‌রে চাঁদপুর সরকা‌রি ক‌লে‌জের বা‌র্ষিক ক্রীড়া প্র‌তি‌যো‌গিতার পুরষ্কার প্রদান অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে এসব কথা ব‌লেন।

তি‌নি আরো ব‌লেন, গত ২০০৯ থে‌কে ২০১৮ পর্যন্ত দশ‌টি বছ‌রের আমা‌দের শিক্ষার ব্যপক উন্নয়ন ঘ‌টে‌ছে। সে উন্নয়‌নের ভি‌ত্তির উপর দা‌ড়ি‌য়ে আমরা আজ‌কে শিক্ষার মান উন্নয়‌নের জন্য নিরলসভা‌বে কাজ ক‌রে চ‌লে‌ছি। এ কা‌জে শিক্ষক, অ‌বিভাবক ও শিক্ষার্থী সকল‌কে এক স‌ঙ্গে চাই।
মন্ত্রী শিক্ষার্থী‌দের উ‌দ্দে‌শ্যে আরো ব‌লেন, এ ক‌লেজ চাঁদপু‌রের ঐ‌তিহ্যবাহী ক‌লেজ তাই ক‌লে‌জের সুনাম ও ঐ‌তিহ্য‌কে সমুন্নত রাখ‌তে শিক্ষার্থী‌দের ভাল ফলাফল আবশ্যক। আজকে এ ক্রীড়া প্র‌তি‌যো‌গিতায় জ‌য়ী হওয়া‌দেরসহ যারা অংশগ্রহনারী সকল শিক্ষার্থী‌দের প্র‌তি আমার অ‌ভিনন্দন ও শু‌ভেচ্ছা রইল।
ক‌লে‌জের অধ্যক্ষ প্র‌ফেসর অ‌সিত বরন দা‌শের সভাপ‌তি‌ত্বে ও শিক্ষক অলমগীর হো‌সে‌নের প‌রিচালনায় বি‌শেষ অ‌তি‌থির বক্তব্য রা‌খেন মাধ্য‌মিক ও উচ্চ শিক্ষা বো‌র্ডের প‌রিচালক ‌সৈয়দ মোঃ গোলাম ফারুক চাঁসক সা‌বেক অধ্যক্ষ প্র‌ফেসর এ এস এম ড. দেলওয়ার হোসেন, জেলা আওয়ামীলী‌গের সাথারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

অা‌লোচনা সভার পূ‌র্বে জাতীয় সংগীত প‌রি‌বেশ‌নের মধ্য দি‌য়ে অনুষ্ঠা‌নের শুভ সূচনা হয়। বেলুন ও পায়রা উ‌ড়ি‌য়ে প্রধান অ‌তি‌থি অনু‌ষ্ঠা‌নিকভ‌া‌বে ক্রীড়া প্র‌তি‌যো‌গিতার উ‌দ্বোধন ক‌রেন। বিএন‌সি‌সি ও রোভার স্কাউ‌টের চৌকুস ও সুশৃঙ্খ‌লিত এক‌টি দল জাতীয় পত‌াকার প্র‌তি সম্মান জানায় ও প্রধান অ‌তি‌থি‌কে গার্ড অব অনার দেওয়া হয়। সব‌শেষে ক‌লে‌জের শিক্ষার্থীরা ম‌নোমুগ্ধকর নৃত্য প‌রি‌বেশন ক‌রেন।