শাহরাস্তিতে ভোক্তা অধিকারের অভিযান ৭ টি প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুরে প্রতিনিধি:  শাহরাস্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৭ টি প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। বুধবার (৬ জানুয়ারি) দুপুরে ভোক্তা অধিকার চাঁদপুরের সহকারী পরিচালক নূর হোসেন রুবেল এসব প্রতিষ্ঠানকে এ অর্থদন্ড প্রদান করেন।

জানা যায়, উপজেলার নিজমেহার গ্রামের হাওলাদার বাড়িতে বিএসটিআই’র অনুমোদন ও মোড়ক বিহীন মিনারেল ওয়াটারের ব্যবসা পরিচালনা করায় মালিক বাবুলকে ৫ হাজার টাকা, কালিয়াপাড়া বাজারে মূল্য তালিকা না থাকায় মুদি দোকান জসিম ষ্টোরকে ৩ হাজার টাকা, একই অপরাধে শশী ষ্টোরকে ৫ হাজার টাকা, নিজস্ব মোড়কে খোলা মিষ্টি এবং মিষ্টিজাত দ্রব্য বিক্রয় ও মূল্য তালিকা না থাকায় মৌচাক সুইটসকে ১৫ হাজার

টাকা, ফাহিম সুইটসকে ১০ হাজার টাকা, সৈকত কনফেকশনারীকে ২ হাজার টাকা, মা-মনি সুইটসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাজারের বিভিন্ন দোকান এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ সংক্রান্ত বিবরণীর লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুরের নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মুনতাসীর মাহমুদ, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ফায়দুল্লাহ মিয়া ও জেলা ক্যাবের প্রতিনিধি সাংবাদিক মোঃ বিপ্লব সরকার। অভিযানে সহায়তা করেন শাহরাস্তি থানা সহকারী উপ-পরিদর্শক মোঃ শোয়েব আখন্দ ও সঙ্গীয় ফোর্স।