শাহজালালে ৩য় টার্মিনালের ভিত্তিপ্রস্তর ও ২টি বোয়িং বিমান উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি সোনার তরী’ ও ‘অচিন পাখি’ নামে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি নতুন ড্রিমলাইনার (বোয়িং ৭৮৭-৯) এর যাত্রাও উদ্বোধন করেন।

আজ শনিবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় নতুন টার্মিনালের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। আরও উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি: এর মোবাইল এ্যাপস।

বোয়িং বিমান দুটি উদ্বোধনের পর ভেতরে ঘুরে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দেশের সবচেয়ে বড় ও ব্যস্ততম এ বিমানবন্দরে যাত্রীসেবার মান নিয়ে প্রশ্ন দীর্ঘদিনের। এজন্য সম্প্রতি হাতে নেয়া হয়েছে বেশ কিছু উদ্যোগ। যারই অংশ হিসেবে তৈরি হয় তৃতীয় টার্মিনাল। এরই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তৃতীয় টার্মিনালের নির্মাণে সময় লাগবে চার বছর।

শাহজালালে নতুন টার্মিনাল স্থাপন প্রকল্প বাস্তবায়নে ২১ হাজার ৩শ’ কোটি টাকা ব্যয় হবে। এরমধ্যে সরকারি কোষাগার থেকে পাওয়া যাবে পাঁচ হাজার কোটি টাকা এবং বাকি অর্থ জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) থেকে পাওয়া যাবে। টামির্নাল নির্মিত হওয়ার পর শাহজালাল হবে এই অঞ্চলের মধ্যে সর্বাধুনিক বিমানন্দর। এটি নির্মিত হলে বছরে আরও অতিরিক্ত ১ কোটি ২০ লাখ যাত্রী চলাচল করতে পারবে।