শালিখার দেওয়াডাঙ্গা গ্রামের আম্ফান ঝড়ে অসহায় কলা চাষিরা

এইচ.এম রাজিব, শালিখা মাগুরা প্রতিনিধিঃ   মাগুরায় ২২ই মে বুধবার শালিখা উপজেলার গ্রাম জুড়ে প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় ১শ কিলোমিটার বেগে আঘাত করা ঘূর্ণিঝড় আম্পান মাগুরার শালিখা উপজেলার চাষিদের স্বপ্ন শেষ করে দিয়েছে। জেলায় লিচু, আম, কলা ও পেঁপে চাষিরা ফসল হারিয়ে এখন নিঃস্ব প্রায়।

শালিখা উপজেলার দেওয়াডাঙ্গা গ্রামের অনেক গুলো কলা চাষিদের ব্যাপক ক্ষতি হয়েছে, সরেজমিনে সাংবাদিকরা গিয়ে দেখে শতখালী ইউনিয়নের দেওয়াডাঙ্গা গ্রামের অসহায় আলি আকবার ও মোঃ মহন মোল্লা দুই ভাই চার বিঘা জমি লিস নিয়ে কলা চাষ করে বলে জানা যায়।

এই সময় সাংবাদিকের সামনে আলী-আকবার তার সন্তানদের সাথে নিয়ে খুবই কান্না কাটি করে বলে, অন্যের জমি লিস নিয়ে কলা চাষ করে জীবিকা নির্বাহ করে সংসার চালায়। হঠাৎ করে ঝড়ের এই তান্ডবে আমার কলা গাছ ভেঙে গেছে। এখন আমি ছেলে মেয়ে গুলো নিয়ে কি ভাবে থাকব।

সরকার এই দুঃসময়ে আমাদেরকে যদি একটু সাহায্যর হাত বাড়িয়ে দিলে আমরা বেচে যেতাম। এ বিষয়ে শালিখা থানা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেনের সাথে কথা বললে তিনি বলেন সরকার থেকে কোন সহায়তা পাবে না ক্ষতিগ্রস্ত কৃষকরা।