শহীদ জননীর মৃত্যুকে করোনা আক্রান্ত উল্লেখ্য করায় ক্ষোভ

খোকন আহম্মেদ হীরা, গৌরনদী প্রতিনিধি: শহীদ জননী, বীর মুক্তিযোদ্ধা ও বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাহান আরা বেগম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বলে একটি পত্রিকায় ছবিসহ প্রকাশ করা হয়েছে। এ মিথ্যে অপপ্রচারের ঘটনায় মরহুমার পরিবারসহ দলীয় নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রকা‌শিত সংবাদ‌টি থেকে মরহুমা সাহান আরা বেগমের নাম প্রত্যাহারপূর্বক সংশোধনী প্রকাশের জন্য সং‌শ্লিষ্ট প‌ত্রিকা কর্তৃপ‌ক্ষের প্র‌তি আহবান করেছেন। সাহান আরা বেগমের আস্থাভাজন গৌরনদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারপ্রাপ্ত মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বলেন, গত ১৭ জুন করোনায় আক্রান্ত হয়ে দেশের বি‌শিষ্টজনদের মৃত্যুতে শ্রদ্ধা জা‌নি‌য়ে বি‌শেষ সাম‌য়ি‌কি প্রকাশ করেছে দৈ‌নিক প্রথম আ‌লো পত্রিকা।

সেখানে বরিশাল বিভাগের আওয়ামী লীগ নেতাকর্মীদের একমাত্র অভিভাবক মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি এবং ব‌রিশাল সি‌টি কর্পোরেশনের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লার মাতা, বিশিষ্ট রাজনী‌তিবীদ ও আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের একমাত্র আস্থার প্রতীক সদ্য প্রয়াত সাহান আরা বেগমের নাম এবং ছবি অর্ন্তভুক্ত করা হয়েছে। যা দেখে তিনিসহ আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা ব্যাথিত হয়েছেন।

এ ঘটনার তীব্র প্রতিবাদ করে সৈকত গুহ পিকলু আরও বলেন, সাহান আরা বেগম গত ৫ জুন আক‌স্মিক হৃদরোগে আক্রান্ত হ‌য়ে বঙ্গবন্ধু শেখ মু‌জিব মে‌ডি‌ক্যাল বিশ্ব‌বিদ্যালয় হাসপাতালে ভ‌র্তি হন। সেখানে চি‌কিৎসাধীন অবস্থায় তি‌নি ৭ জুন রাতে ইন্তেকাল করেন। যা হাসপাতাল থে‌কে ডেথ সা‌র্টি‌ফি‌কি‌টে সুস্পষ্ট উ‌ল্লেখ র‌য়ে‌ছে। সেখানে প্রথম আলো প‌ত্রিকা কোন প্রকার তথ্য যাচাই না করে সাহান আরা বেগমকে করোনা আক্রান্তদের তা‌লিকায় স্থান দিয়ে স‌চিত্র সাম‌য়ি‌কি প্রকাশ করেছে।

যা সম্পূর্ণ মিথ্যে ও ভিত্তিহীন। তাই প্রকা‌শিত সংবাদ‌টি থেকে মরহুমা সাহান আরা বেগমের নাম প্রত্যাহারপূর্বক সংশোধনী প্রকাশের জন্য তিনি (পিকলু) সং‌শ্লিষ্ট প‌ত্রিকা কর্তৃপ‌ক্ষের প্র‌তি আহবান করেছেন।