শহর ছেড়ে আসা মানুষগুলো মানছে না হোম কোয়ারেন্টাইন

মোঃআলমগীর হোসেন আলম, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় শহর ছেড়ে আসা মানুষগুলো কোনো ভাবেই মানছে না হোম কোয়ারেন্টাইন। ইচ্ছে মতো ঘুরে বেড়াচ্ছে যত্রতত্র।এতে করে সর্বোচ্ছ ঝুঁকিতে রয়েছে গ্রামাঞ্চলের সাধারণ মানুষ।

বিশ্ব জুড়ে মহামারী করোনা ভাইরাস সংক্রমনে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকেই শহরাঞ্চলের মানুষ গ্রামাঞ্চলে এসে অবস্থান করছে।তারা গ্রামে এসে সরকারি নির্দেশনা না মেনে ইচ্ছা মত চলাফেরা করছে হোম কোয়ারেন্টাইন মানছে না তারা। এতে আতঙ্কিত হয়ে পরেছে গ্রামাঞ্চলের মানুষ।এ সব লোক জন বাসা–বাড়িতে না থেকে প্রতিনিয়ত তারা নিজ নিজ এলাকায় গ্রামের মানুষের সাথে মিলে মিশে ঘুরে বেড়াচ্ছেন। আড্ডা জমাচ্ছেন চায়ের দোকানসহ এখানে সেখানে।

কিছুটা স্বাস্থ্য সচেতন কয়েকজনের মুখে মাস্ক থাকলেও অনেকেরেই এসবের কোনো গুরুত্ব নেই ফলে ঝুঁকিতে রয়েছে গ্রামের খেটে খাওয়া ও স্থায়ী সাধারণ মানুষগুলো।করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সচেতনতার লক্ষ্যে সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য গত ২৬ মার্চ সরকারি ভাবে ছুটি ঘোষনা করা হয়। আর এই ছুটির সুযোগে শহরে বসবাসরত বিভিন্ন পেশার মানুষ নিজ স্থানে না থেকে যার যার গ্রামের বাড়িতে ছুটে চলেন।