শরীয়তপুরে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন

খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল এর ৭১তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।
বুধবার বিকাল ৫টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জহুরুল ইসলাম এর সভাপতিত্বে ও জিপি আলমগীর হোসেন মুন্সীর সঞ্চালনায় অনুষ্ঠানে দোয়া ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এর পূর্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমর দে, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মির্জা হজরত আলী, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জল, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন,
শরীয়তপুুর পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমির হোসেন খান। এই সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি এমএম জাহাঙ্গীর, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক নুহুন মাদবর, শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মো. বাচ্চু বেপারী, কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু, জেলা ছাত্রলীগ আহবায়ক মহসীন মাদবরসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
আলোচনা সভায় শহীদ শেখ কামালের স্মৃতিচারণ করে নেতৃবৃন্দ বলেন, আমাদের শেখ কামালের মতো মানুষ হতে হবে এবং তার আদর্শে জীবন গড়েতে হবে। তাহলে বঙ্গবন্ধুর বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। মাত্র ২৬ বছর বয়সে তিনি জনপ্রিয় খেলা ফুটবলের প্রসারে আবাহনী ক্রীড়া চক্র, ক্রিকেট খেলার জন্য আজাদ বয়েজ ক্লাব প্রতিষ্ঠা করেন। তিনি সাংস্কৃতিক অঙ্গনেও বিশেষ ভূমিকা রেখেছেন। স্পন্দন নামে একটি প্রতিষ্ঠান গড়েছিলেন যা আজ ব্যান্ড সংগীত হিসেবে পরিচিত।
তিনি ঢাকা থিয়েটার নামে আরও একটি সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। সে মহান মুক্তিযুদ্ধে আতাউর গনি ওসমানির সাথে এডিসি হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। আমরা তার আদর্শে জীবন গড়তে পারলে দেশকে সোনার বাংলা হিসেবে গড়তে পারব।