শত ষড়যন্ত্রের মাঝেও দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন শেখ হাসিনা : আবু রেজা নদভী

মোঃ রকসী সিকদার, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসার ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, বাংলাদেশ মানেই মুজিব। মুজিব মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু, বাঙালি, বাংলাদেশ- এক ও অভিন্ন। তাঁর বলিষ্ঠ ও আপোষহীন নেতৃত্ব ও দৃঢ় ব্যক্তিত্বকে ঘিরেই বাঙালিরা ঝাঁপিয়ে পড়েছে আন্দোলন ও মুক্তি সংগ্রামে। গণতন্ত্র ও মানুষের অধিকারের প্রশ্নে কখনো আপস করেননি বলেই বঙ্গবন্ধুকে ৪৬৭৫ দিন কারাগারে কাটাতে হয়েছে। ড. আবু রেজা নদভী এমপি বলেন, বাঙালিত্বের চেতনায় বঙ্গবন্ধু আমৃত্যু একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষণমুক্ত উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তাঁর পুরো জীবনটাই ছিলো জাতির জন্য উৎসর্গিত। তিনি কর্মী থেকে হয়েছেন নেতা, আর নেতা থেকে হয়েছেন জননেতা, জননেতা থেকে হয়েছেন জাতির জনক। ৭৫’র ১৫ আগস্টের নৃশংতার পর মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি দীর্ঘদিন ধরে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর অবদান বিকৃতির অপচেষ্টা চালিয়েও সফল হতে পারেনি। শত ষড়যন্ত্রের মাঝেও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে মুক্তিযুদ্ধের ধারা ও চেতনায় ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন। বঙ্গবন্ধু আজ জাতির সামনে সমহিমায় সমুজ্জ্বল।

তিনি ২৩ আগস্ট ২০২০ ইং রবিবার সন্ধ্যা ৭টায় চান্দগাঁও রূপালী আবাসিক এলাকাস্থ নদভী প্যালেস কনফারেন্স হলে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, লোহাগাড়া শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য মিসেস রিজিয়া রেজা চৌধুরী।
বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফজলে এলাহী আরজু, পদুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ জহির উদ্দীন, আমিরাবাদ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, যুবলীগ নেতা মোহাম্মদ ওবায়দুল হক, সাতকানিয়া উপজেলা বঙ্গবন্ধু পরিষদের মহিলা বিষয়ক সম্পাদিকা হাবিবা নাজনীন মুন্নী, মাননীয় এমপি’র সহকারী একান্ত সচিব এস এম শাহাদাৎ হোসেন শাহেদ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ লোহাগাড়া শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মাওলানা সোলাইমান কাসেমী, মাওলানা হেলাল উদ্দীন, মহিলা বিষয়ক সম্পাদিকা কবি জোসনা হক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সালাউদ্দীন সিকদার, সদস্য ইকবাল হোসেন, আধুনগর ইউনিয়ন শাখার সভাপতি মাঈনুদ্দীন হাসান দিদার, সাধারন সম্পাদক জাহেদুল ইসলাম, পুটিবিলা ইউনিয়ন শাখার সভাপতি আ স ম দিদারুল আলম, সহ-সভাপতি আবদুল গফুর তালুকদার, সাধারন সম্পাদক মোহাম্মদ সেলিম উদ্দিন, লোহাগাড়া ইউনিয়ন শাখার সভাপতি রাশেদুল ইসলাম, পদুয়া ইউনিয়ন শাখার সভাপতি কাউছার মেম্বার, সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম, আমিরাবাদ ইউনিয়ন শাখার সভাপতি ইকবাল হোসেন, বড়হাতিয়া ইউনিয়ন শাখার সভাপতি মোহাম্মদ মঞ্জুর, সাধারন সম্পাদক কায়েদে আজম, চরম্বা ইউনিয়ন শাখার সভাপতি নজির মেম্বার, সাধারন সম্পাদক দিদারুল ইসলাম, মাহমুদুল রহমান রিমু, মোহাম্মদ জুবাইর হোসাইন, যুবলীগ নেতা দিদারুল আলম শিপন, ছাত্রলীগ নেতা জিহানুর রহমান চৌধুরী, আবদুল্লাহ সাঈদী, নাইমুল ইসলাম মুরাদ, মোহাম্মদ শাকিল চৌধুরী, মোহাম্মদ তাওছিফ, মোহাম্মদ রাশেদ খান, মোহাম্মদ সোহেল।

অনুষ্ঠান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা বঙ্গবন্ধু পরিষদের প্রচার সম্পাদক হামেদ হোসাইন মেহেদী।