লৌহজংয়ে যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

 মো: মানিক মিয়া, লৌহজং প্রতিনিধি:  “গাছ লাগান পরিবেশ বাঁচান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে লৌহজংয়ে উপজেলা যুবলীগের মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলির সহযোগিতায় লৌহজং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা ও খেলার মাঠসহ বিভিন্ন স্থানে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি করা হবে। লৌহজং উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোস্তাক আহম্মেদ নূর নবীর নের্তৃত্বে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

বুধবার বিকালে উপজেলার কনকসার ইউনিয়নের সিংহেরহাটী খেলার মাঠে বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশ রক্ষার কার্যক্রম শুরু হয়। বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, লৌহজং উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোস্তাক আহম্মেদ নূর নবী, ক্রীড়া বিষয়ক সম্পাদক ফয়েজ আহমেদ তিতাস, সহ-সম্পাদক রাসেল আলম রাজু, কার্যকারী সদস্য ওয়াসিম বেপারী, কনকসার ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম টয়েস, সদস্য মিঠু খান, সাইফুল ইসলাম বাবু, কনকসার ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুর রশিদ রাজন,

৩নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. নাহিদ বেপারী, কনকসার ইউনিয়ন ৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম বেপারী, সহ-সভাপতি সাদিকুর রহমান সেন্টু, সাধারণ সম্পাদক সঞ্জয় মন্ডল, সাংগঠনিক সম্পাদক আল আমিন দপ্তরী, কনকসার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মেদ লিমন, সিনিয়র সহ-সভাপতি জাহিদ বেপারী, যুগ্ম-সাধারণ সম্পাদক তানজিদ আহমেদ, শিফাত হোসেন, জামিল তালুকদার, হাসান শেখ, আবির, হাসান, আমিন প্রমূখ।

মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি জানান, বৃক্ষরোপণের মত এমন মহৎ উদ্যোগ আর নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশি বেশি বৃক্ষরোপণের দিকনির্দেশনা দিয়েছেন এবং তাদের মহৎ উদ্যোগে দেশে প্রচুর বৃক্ষরোপণ করা হয়েছে। তিনি আরও জানান, গাছ হচ্ছে পরিবেশের প্রাণ। তাই লৌহজংয়ে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করা হয়েছে।

লৌহজং উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোস্তাক আহম্মেদ নূর নবী জানান, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও মুন্সীগঞ্জ-২ আসনের মাননীয় সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি আপার সহযোগিতায় লৌহজং উপজেলা যুবলীগের উদ্যোগ বৃক্ষরোপণ করা হচ্ছে। বুধবার বিকালে কনকসার ইউনিয়নের সিংহেরহাটী মাঠে এর উদ্বোধন করা হয়। এ বৃক্ষরোপণ মাসব্যাপী চলবে। লৌহজংয়ের বিভিন্ন স্থানে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে বৃক্ষরোপণ চলমান থাকবে জানান যুবলীগ নেতা মোস্তাক।