লেবাননে উদীয়মান সাংবাদিক মহসীন মৃধার মৃত্যু

মিলন খান, লেবানন প্রতিনিধি: লেবাননে প্রবাসী বাংলাদেশিদের প্রিয় মুখ, বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার প্রচার সম্পাদক, প্রবাসী সাংবাদিক মহসিন মৃধার অকাল মৃত্যুবরন হয়েছে।

বৃহষ্পতিবার স্থানীয় সময় রাত ১০.৩০ টায় বৈরুতের রফিক হারিরি হাসপাতালে মৃত্যুবরন করে।বর্তমানে মরদেহ হাসপাতালের মর্গে আছে। জানা যায়, দীর্ঘ ৫ বছর আগে পরিবারের বড় সন্তান মহসিন মৃধা সোনালী স্বপ্ন নিয়ে লেবাননে আসে।

বৃহষ্পতিবার রাতে নিজ রুমে অসুস্থ হয়ে পড়লে সহকর্মীরা দ্রুত তাকে রফিক হারিরি হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়।চিকিৎসক জানিয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। নিহত মহসিন মৃধার বাড়ি বাংলাদেশে বরিশাল জেলার রাঘুয়া কাদিরচর উপজেলার মুলাদি গ্রামে।

বাবার নাম আব্দুল জলিল মৃধা।২ ভাইয়ের মধ্যে সে ছিল সবার বড়। সে সাংবাদিকতা পেশায় কয়েকটি অনলাইন টিভির লেবানন প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এদিকে তার মৃত্যু সংবাদের খবর পেয়ে বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার সকল নেতৃবৃন্দ,

বন্ধুবান্ধব সহ অসংখ্য বাংলাদেশি হাসপাতালে ছুটে যায়। সংগঠনটির সভাপতি বাবুল মুন্সী মহসিন মৃধার অকাল মৃত্যুতে শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে বলেন, মহসিন মৃধা একজন মিশুক ও বড় মনের অধিকারী ছিলেন।

বাংলাদেশ আওয়ামীলীগের একজন পরীক্ষিত সৈনিক ছিলেন।প্রবাসীদের যেকোন বিপদে ঝাঁপিয়ে পড়তেন।সে এই দুনিয়া থেকে বিদায় নিলেও আজীবন প্রবাসীদের মাঝে বেঁচে থাকবেন। এছাড়াও লেবাননের বরিশাল সামাজিক সংগঠন সহ সকল রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠন তার অকাল মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।