লেখাপড়ার মান ভাল হলেও অবকাঠামোগত উন্নয়ন চায় শিক্ষার্থীরা

আমিরুল কবির সুজন, (মিঠাপুকুর) রংপুরঃ রংপুরের মিঠাপুকুর উপজেলায় লেখাপড়ার মান ভাল হলেও অবকাঠামোগত উন্নয়ন চায় শিক্ষার্থীরা। নারী শিক্ষার অগ্রদুত বেগম রোকেয়ার জন্মভুমি মিঠাপুকুরের শিক্ষার্থীরা অপ্রতিরোধ্য বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দক্ষ মানব সম্পদে গড়ে উঠবে এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্ঠদের। শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম বুজরুক সন্তোষপুর আদর্শ উচ্চ বিদ্যালয়।

সরকারের নীতিমালা মেনে নিজেদের অনেক সমস্যার মধ্য দিয়েও আলোকিত মানুষ গড়ার অঙ্গিকারে ৭ শতাধিক ছাত্র-ছাত্রী নিয়ে সামনের দিকে এগিয়ে চলছে বিদ্যালয়টি। মনোরম পরিবেশে চলছে শিক্ষা কার্যক্রম।যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয় সকল জাতীয় দিবস। তবে এই প্রতিষ্ঠানে শিক্ষার্থী সংখ্যা বেশী হওয়ায় ছাত্রীদের জন্য নেই আলাদা কমনরুম,শহীদ মিনার,আইসিটি ল্যাব, গ্রন্থাগার ও সীমানা প্রাচীর।

অবকাঠামোগত দিক থেকেও পিছিয়ে আছে বিদ্যালয়টি। সমস্যা সমাধানে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। শিক্ষার্থীরা বলেন এখানকার লেখাপড়ার মান ভাল বাহিরে প্রাইভেট বা কোচিং করতে হয় না। প্রযুক্তি নির্ভর শিক্ষা অর্জন করতে চাই, আমাদের সমস্যাগুলো সমাধান হলে আরও ভাল কিছু করতে পারবো। বিদ্যালয়টির প্রধান শিক্ষক বলেন ১৯৭৩ সালে স্থাপিত হয়ে ২২ জন শিক্ষক কর্মচারী নিয়ে শিক্ষা কার্যক্রম অব্যাহত আছে ইতিমধ্যে কারিগরি শাখা চালু করা হয়েছে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ সু নজর দিলে আগামীতে আরও উন্নয়ন করা সম্ভব হবে।