লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত হয়ে ইউপি চেয়ানম্যানের মৃত্যু

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুরে এক ইউপি চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে লক্ষ্মীপুরে জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও চন্দ্রগঞ্জ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল মারা গেছেন।

জানা যায় তিনি রোববার (১৬ আগস্ট) সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি কুমিল্লাহ্ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাতে জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কয়েকদিন থেকেই তিনি জ্বর সর্দি কাশিতে ভুগছিলেন। ১৪ আগস্ট পরীক্ষা করলে তার করোনা পজেটিভ আসে। এদিকে তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন সাবেক বিমান ও পর্যটন মন্ত্রী এবং লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল,জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

জেলা সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার জানান, জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৩৬ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ জনসহ এ পর্যন্ত আকান্ত হয়েছেন ১৭৫৩ জন। আর এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৩১০ জন।

এছাড়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে তিন জন ইউপি চেয়ারম্যানের মারা যান। এর আগে ১৪ জুলাই রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহজাহান কামাল ও ২১ জুন রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউপি চেয়ারম্যান শহীদ উল্যা করোনা আক্রান্ত হয়ে মারা যান।

স্থানীয়রা জানান, মানুষ সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ব্যবহার করছেনা। মানুষের মধ্যে সচেতনাবোধ না থাকায় এবং স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে আসছেনা বলে চিকিৎসকরা জানিয়েছেন।