লক্ষ্মীপুরে আদালতের আদেশ অমান্য জোর পূর্বক জমিন দখলের চেষ্টা

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:  লক্ষ্মীপুর পৌর শহরের মজুপুর এলাকায় আদালতের আদেশ অমান্য করে জোরপূর্বক প্রতিপক্ষে শতাধিক নারিকেল ও সুপারি গাছের চারা কেটে জমি দখলের অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে পৌরসভার ১১ নং ওয়ার্ডের জিন্নত আলী পাটোয়ারী বাড়ীতে এঘটনা ঘটে। একাধিক সুত্র ও সরেজমিনে গিয়ে জানা যায় ভুক্তভোগী তাহের মাস্টার গংদের ১৫ শতাংশ জমির গাছ কেটে জোরপূর্বক দখলের চেষ্টা করে একই বাড়ির প্রতিপক্ষ আবুল কালাম ও মোস্তফা।

ইতোপূর্বে গত শুক্রবার বেড়া দেয়াকে কেন্দ্র করে ফার্ণিসার শ্রমিক আরিফ হোসেনকে বিবাদীরা বেধম মারধর করে বলে অভিযোগ রয়েছে। উপরোক্ত বিষয়ে জানতে চাইলে ভোক্তভূগিরা জানান, নিম্নেরর তফচিল বর্ণিত ৭৬নং মজুপুর মৌজার জেলা জরিপী ৭৯/১, ৮০নং খতিয়ানের ৯১৪ নং দাগের অন্দরে উত্তরাংশে ১৫ শতাংশ জমি রিভিশান জরিপে মাঠ ৭৫৩৮ ডিপি ৪৮২নং খতিয়ানের ৭৬০০নং দাগে বাড়ী হিসাবে রেকর্ড হয়, যা প্রতিপক্ষ আবুল কালাম ও মোস্তফা ২০১২ সালে জোর পূর্বক অবৈধভাবে দখলকরে তাতে বাড়ীঘর নির্মাণ করে। তা ভেঙ্গে পুনরায় দালান করতে চাইলে অভিযোগে ভিত্তিতে নির্মাণ কাজ বন্ধ করে দেয় লক্ষ্মীপুর পৌরসভা।

এবিষয়ে মামলা বিচারাধীন থাকা অবস্থায় প্রতিপক্ষগন আদালতের স্থায়ী নিষেধাজ্ঞার আদেশ অমান্য করে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পূনরায় বাড়ী নির্মান কাজ শুরু করেন। এদিকে তাহের মাস্টার গংরা নিজেদের বাগানে বেড়া দিলে প্রতিপক্ষ আবুল কালাম ও মোস্তফা লক্ষ্মীপুর সদর থানায় অভিযোগ দায়ের করেন। এঘটনায় সদর থানায় উভয় পক্ষের অভিযোগ রয়েছে এবং তা তদন্তধীন বলে জানান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোসলেহ উদ্দিন।