লক্ষ্মীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:  লক্ষ্মীপুর সদর উপজেলার জকসিন বাজারের রাস্তার দুই পাসের ফুটপাত দখল করে একশ্রেনীর অসাধু লোক অবৈধ দোকান স্থাপনা করে জনচলাচলের বিগ্ন শৃষ্টি করে। লক্ষ্মীপুর প্রশাসনের উদ্যোগে এইসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন লক্ষ্মীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রশিদ। গতকাল দুপুর থেকে এ অভিযান অব্যাহত রয়েছে। এ সময় অভিযান কালে গ্রাম পুলিশ, আনসার সদস্য সহ বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। লক্ষ্মীপুরের জকসিন বাজারের কেন্দ্র স্থলের- ওয়াপদা অফিস সংলগ্ন সড়কের প্রবেশ পথ, এবং জকসিন -ও রামগঞ্জ সড়কের প্রবেশ পথ।

অন্যদিকে ঢাকা রায়পুর আঞ্চলিক মহা সড়কেরর মূল কেন্দ্রমুখী রাস্তায় প্রতিদিন হাজার হাজার যানবাহন এ সড়ক দিয়ে চলাচল করে। এই অবৈধ শতাধিক দোকান সড়ক দখল করে রাখায় প্রতিদিন বাজারে যানজটের সৃষ্টি হয়। এই কারনে ভোগান্তি পোহাতে হয় সাধারন পথচারি ও যানবাহনের যাত্রীদের। এ নিয়ে অসংঙ্খ অভিযোগের বিত্তিতে জনচলাচলের কথা বিবেচনা করে মাঝে মধ্যে সরকার উচ্চেদ অভিযান পরিচালনা করেন। কিন্তু কিছুদিন না যেতেই আবারো পূরানো কায়দায় রাস্তা দখলেরর মহোতসবে মেতে উঠে এ সব চক্র।

তারা অবৈধ দোকানের। পরসা সাজিয়ে সেই পুরানো রুপে ফিরে যায়। শুরু হয় আবারো জানজট ও জনচলাচলের বিগ্ন শৃষ্টি। বর্তমানের এই উচ্ছেদ অভিযানে জনমনে স্বস্তি বিরাজ করলেও আবারো পুঃনদখলের আশঙ্কা করেন সাধারণ মানুষজন।