লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে ৬টি দোকান পুড়ে ছাই

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের মান্দারি বাজারে গতকাল সন্ধধ্যায় অগ্নিকান্ডে ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান গুলো হচ্ছ- মেসার্স লতিফ ফিস ফিড, ভাই ভাই মেডিকেল হল, মোবারক স্টোর, মাস্টার মেডিকেল হল, আলী পোল্ট্রি ও একটি খালি দোকানঘর।

তথ্য অনুসন্ধানে ও একাধিক স্থানীয়রা জানায়, রাত ৩টার দিকে হঠাৎ করে মান্দারী পূর্ব বাজারের আলীর মুরগি দোকান ও একটি খালি দোকান ঘরে আগুন জ্বলে ওঠে। পরে আরও তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ছড়িয়ে যায়। এদিকে খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করে।

ওই সময় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওয়াসিম আজাদ জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ৬টি দোকানঘর পুড়ে ছাঁই হয়ে গেছে। সন্ধেহ করা হচ্ছে মুরগির দোকানের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপায হয় বলে প্রাথমিক ভাবে প্রতিয়মান করা হচ্ছে।

অগ্নিকান্ডের ব্যপারে এদিকে ভুক্তভোগী ব্যবসায়ী আবদুল লতিফ লাতু বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় আমার ব্যবসা প্রতিষ্ঠান ‘মেসার্স লতিফ ফিস ফিড’ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। ব্যাংক ও বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে এ ব্যবসা প্রতিষ্ঠানটি গড়ে তুছিলাম। অগ্নিকান্ডে আমার সকল স্বপ্ন শেষ,পরিবার পরিজন নিয়ে পথে দাঁড়াতে হবে।
এদিকে স্থানীয় বাজার বণিক সমিতির সভাপতি সামছুদ্দিন সাজু জানান, এ অগ্নিকাণ্ডের ঘটনায় মালামাল ও দোকানঘর পুড়ে প্রায় ৫০/৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা। তিনি ভুক্তভোগীদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য সরকার স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।