লক্ষ্মীপুরের রায়পুর ফের লক্ডাউন

 নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর ঈদের কেনাকাটায় স্বাস্থ্যবিধি না মানায় লক্ষ্মীপুরের রায়পুর ফের লকডাউন করা হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির আশঙ্কায় পুনরায় অনির্দিষ্টকালের জন্য রায়পুরকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।
মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওষুধ, নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ছাড়া বাকি সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে লকডাউনের আওতায়। মঙ্গলবার সকালে রায়পুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ এ তথ্য নিশ্চিত করেন।
জানা গেছে, সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন শেষে ১০ মে রায়পুর উপজেলা শহরের প্রত্যেকটি ব্যবসা প্রতিষ্ঠান খোলা হয়। এ সুযোগে ঈদের কেনাকাটার জন্য রায়পুরের প্রত্যন্ত অঞ্চল থেকে মানুষ শহরে এসে কেনাকাটায় স্বাস্থ্যবিধি না মেনে ভিড় জমায়।
এ অবস্থায় সচেতন মহল ও স্থানীয়রা ফের লকডাউনের দাবি জানান। রায়পুর উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম মারুফ বিন জাকারিয়া জানান, প্রথম দিকে রায়পুর করোনামুক্ত ছিল। গত সপ্তাহ থেকে উপজেলায় করোনা রোগী শনাক্ত হতে শুরু করে। এ পর্যন্ত চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। সরকারি নির্দেশনা অনুযায়ী বাজার খুলে দেওয়া হলেও স্বাস্থ্যবিধি মানছেন না ক্রেতা-বিক্রেতারা। করোনার সংক্রমণ এড়াতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পুনরায় উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।