লক্ষ্মীপুরের রামগতি উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

নুরুল আমিন দুলাল ভূঁইয়া,  লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:  লক্ষ্মীপুরের রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও প্রকল্পের বরাদ্ধকৃত অর্থ আত্মসাতসহ নানা অভিযোগ উঠেছে।

শুক্রবার সকালে উপজেলার আলেকজান্ডার বাজারে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে তার বিরুদ্ধে এসব অভিযোগ তোলেন স্থানীয় অন্যান্য জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ। উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়,

২০১৮-২০১৯ অর্থবছরের রাজস্বখাতের ২১ লাখ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন উপজেলা চেয়ারম্যান। এছাড়া ভিজিএফ, ভিজিডি, গৃহহীনদের ঘরসহ বিভিন্ন বরাদ্ধের অনৈতিক দাবিসহ তার বিরুদ্ধে জাপান-আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (জাইকা) ৫০ লাখ টাকা বন্টনে স্বেচ্ছাচারিতার অভিযোগ রয়েছে।

এদিকে তিনি উপজেলা চেয়ারম্যান হওয়ার পর থেকে বেপরোয়া কান্ড করে বেড়াচ্ছেন। সরকারি গাছ কেটে বিক্রি, সরকারি পুকুরের বালু উত্তোলন, অনিয়মের মাধ্যমে বিভিন্ন প্রকল্পের বরাদ্ধকৃত অর্থ আত্মসাৎ করছেন বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন। এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন রামগতি পৌরসভার মেয়র এম মেজবাহ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ,

চর আলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন লিটন চৌধুরী প্রমুখ। এর আগে গত বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে চেয়ারম্যানের সভাপতিত্বে আয়োজিত সমন্বয় সভা অন্যান্য জনপ্রতিনিধিরা বয়কট করেন বলে জানা যায় ।