লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে অস্রসহ পেশাদার সন্ত্রাসী আটক

 নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:  লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার বশিকপুর ইউনিয়নের বশিকপুর গ্রাম থেকে অস্ত্রসহ শাহ আলম(৩৯) নামে ১জনকে গ্রেফতার করা হয়েছে। চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, চন্দ্রগঞ্জ থানার পোদ্দার বাজার পুলিশ ক্যাম্প-১ এর ইনচার্জ এস আই মোয়াজ্জেম হোসেন গোপন সংবাদের ভিত্তিতে বশিকপুর গ্রামের মইয়ার বাড়ির সাহাব উদ্দিন মাষ্টারের ছেলে মোঃ শাহ আলমকে ১টি পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ২ রাউন এ্যামুনিশন (বুলেট) সহ গ্রেফতার করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পোদ্দার বাজার পুলিশ ক্যাম্প-১ এর ইনচার্জ এসআই মোয়াজ্জেম হোসেন (২০ জুন) শনিবার স্থানীয় বশিকপুর বাজারের আইন শৃঙ্খলা রক্ষা ডিউটি, মাদকদ্রব্য উদ্ধার ও গ্রেফতারী পরোয়ানা তামিল অভিযান পরিচালনার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে বশিকপুর বাজারের পশ্চিম পাশে মেহের আলী ভূইয়া বাড়ির উত্তর পাশে জনৈক তুহিনের পুকুর পাশে একজন অজ্ঞাত লোক অস্ত্রসহ অবস্থান করিতেছে।

পরবর্তীতে চন্দ্রগঞ্জ অফিসার ইনচার্জ জসিম উদ্দিনের দিক নির্দেশনায় এসআই মোয়াজ্জেম ও এএসআই মোনায়েমসহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পোঁছালে, পুলিশের উপস্থিতি টের পেয়ে একজন দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে এসআই মোয়াজ্জেম সঙ্গীয় ফোর্সের সহায়তায় উপরোল্লেখিতি আসামীকে অস্ত্রসহ গ্রেফতার করতে সক্ষম হই।

স্থানীয় সূত্রে জানা যায়, ধৃত মোঃ শাহ আলম একজন পেশাদার সন্ত্রাসী ও ১ টি হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত আসামী। চন্দ্রগঞ্জ থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়। যার নং ১৩, ২০/০৬/২০২০ইং। ধারা ১৮৭৮ সনের অস্ত্র আইনের 19-A চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দিন জানান, গ্রেফতারকৃত আসামী মোঃ শাহ আলমকে (২১জুন) রবিবার অস্ত্র ও বিস্ফোরক মামলায় আদালতে সোপর্দ করা হবে।

এ ছাড়াও তিনি আরো জানান চন্দ্রগঞ্জ থানা এলাকায় অবৈধ অস্ত্র, মাদক ও সন্ত্রাসী অপরাধী গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে। চন্দ্রগঞ্জ থানা পুলিশ জনগণের নিরাপত্তায় সদা সচেষ্ট আছে এবং থাকবে।