লকডাউনে মধ্যবিত্তদের জীবনের গল্প নিয়ে নির্মাতা রবি’র “মধ্যবিত্ত”

লকডাউনে মধ্যবিত্তদের জীবনের গল্প নিয়ে নির্মাতা রবি’র “মধ্যবিত্ত”

বিনোদন ডেস্ক:

গল্পটি প্রতিটি জীবনের একান্ত আপন এবং কাছের । এই লকডাউনে মধ্যবিত্তদের জীবনের গল্প, আমাদের খুব নিকট দিয়ে যাওয়া বস্তুটিকে হয়তো আমরা দেখতে পারি না। এই বিষয়টিই চলচ্চিত্রের ভাষায় তুলে ধরলেন এ প্রজন্মের তরুণ নির্মাতা মোঃ রবিউল সিকদার ।

মধ্যবিত্তদের জীবনের করুণ পরিস্থিতিতে জীবনে কাউকে না বলা কথা, শত কষ্টের মধ্য দিয়েও কারো কাছে হাত না পাতা, মধ্যবিত্ত সমাজের মাঝখানে থেকে যে ভুক্তভোগী জীবনটা পার করছে সেই তাদের জীবনের গল্প নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “মধ্যবিত্ত” তৈরি করে আলোড়ন সৃষ্টি করেছেন নির্মাতা রবিউল সিকদার এবং বলা যায় তিনি সফল হয়েছেন।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন মোঃ শহিদুল। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি সিকদার ফিল্মসের (Shikdar Films) ব্যানারে তাদের ইউটিউব চ্যানেলে (youtube.com/channel/UC9U1Mo4wLyMjeGCmzhfy-Jg) দেখা যাবে।

মোঃ রবিউল সিকদার মাঝেমধ্যেই সমাজের বিভিন্ন সঙ্গতি অসঙ্গতি নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটক নির্মাণ করে থাকেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের এই সংকট পরিস্থিতিতে মধ্যবিত্তদের জীবনের গল্প তুলে ধরলেন নির্মাতা ।

রবি শিকদার সব সময় তার নাটক-চলচ্চিত্রে মানুষের জীবনের গল্প তুলে ধরেন। কিছুদিন আগে তার টেলিছবি “সিএনজি ড্রাইভার” মিডিয়া অঙ্গন এবং বাংলাদেশ আলোড়ন সৃষ্টি করেছে। যেখানে একজন নারীর বেঁচে থাকার গল্প ছিল। এর আগে নাটক “মনের গুপ্তচর” একটি বোবা ছেলের জীবনের গল্প নিয়ে। তিনি টেলিফিল্মও নির্মাণ করেছেন যার নাম “হাডুডু”। যেখানে একটা ছেলের গ্রামে কাবাডি খেলা নিয়ে তার জীবনের গল্প। যা দর্শকদের মনে গেঁথে গিয়েছে।