লকডাউনে ক্ষতিগ্রস্থদের মাঝে মালয়েশিয়া বৃহত্তর যশোর কল্যান সমিতির মানবিক সহযোগিতা

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ায় মহামারী Covid-19 এর প্রকোপের কারনে গত ১৮ ই মার্চ থেকে টানা লকডাউনে দেশটিতে অবস্থানরত সাময়িক কর্মহীন হয়ে পড়া বাংলাদেশী প্রবাসীদের মাঝে মালয়েশিয়াস্থ বৃহত্তর যশোর কল্যান সমিতির উদ্যেগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল ৪ঠা মে সোমবার রাজধানী কুয়ালালামপুর থেকে নিজস্ব পরিবহন ব্যবস্থায় বিভিন্ন এলাকায় এই খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। সংগঠনের সভাপতি মোঃ জাহিদূল ইসলামের সভাপতিত্বে আসাদুজ্জামান আসাদ এর সঞ্চালনায় ত্রান বিতরণ কার্যক্রমে সার্বিক তদারকি করেন মোঃ শাহিন সরদার, হাজী সৈয়দ জাকিরুল আলম, অহিদুর রহমান অহিদ, রাশেদ বাদল, শফিকুর রহমান চৌধুরী, প্রদীপ কুমার বিশ্বাস প্রমুখ।

কুয়ালালামপুর তামিন জায়া একটি ওয়্যার হাউজে খাদ্য সামগ্রী প্যাকেটজাত করে বাংলাদেশী প্রবাসী অধ্যুষিত বিভিন্ন এলাকা যেমন, বুকিত বিনতাং,পুডু, আমপাং জায়া, পানডান ইন্দাহ,জালান ইপুহ, সেন্টুল, সেন্টুল পাসার, ধামাই কমপ্লেক্স, ব্রিকফিল্ড, সুবাং জায়া, ওয়াংসা মাজু, সানওয়ে ইউনিভার্সিটি, কামপুং বারু সুবাং এ এই খাদ্য সামগ্রী গাড়ীতে করে পৌঁছে দেওয়া হয়েছে।

এসময় সংগঠনের নেতৃবৃন্দরা জানান, আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী এর আগেও আরেক দফা খাদ্য সামগ্রী বিতরণ করেছি। লকডাউনে ক্ষতিগ্রস্ত কর্মহীন প্রবাসীদের মাঝে এই পবিত্র মাহে রমজানে ইফতার সামগ্রী সহ খাদ্য সামগ্রী দিয়ে আমরা তাদের পাশে দাড়িয়েছি। আমাদের সংগঠনের পক্ষ থেকে এই মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে পাশাপাশি বৃহত্তর যশোর কল্যান সমিতি প্রবাসীদের কল্যানে নিয়োজিত থাকবে।

এসময় ত্রান বিতরণে সহযোগিতা করেন মোমিন বিশ্বাস, আবু সাঈদ মোড়ল, ফরিদ আহমেদ, বিল্লাল হোসেন, জসিম উদ্দিন, মোঃ ইয়াসিন, মোঃ সেলিম, ইউসুফ আলী, আরিফ হোসেন, শওকত আলী ও শরিফুল ইসলাম সহ আরো অনেকে।