র‌্যাব এর অভিযানে ৮০৩ বোতল ফেন্সিডিল ও ১৩ কেজি ৫০০ গ্রাম, গাঁজাসহ আটক ২

মোঃ নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুর র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল দিনাজপুর ঢাকা মহাসড়কের ঘোড়াঘাট উপজেলার নুরজাহানপুর ঘোড়াঘাট কারিগরি কলেজ এলাকায় অভিযান পরিচালনা করে ৮০৩ (আটশত তিন) বোতল মাদকদ্রব্য ফেন্সিডিল ও ০১ (এক)টি ট্রাকসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক করেছে।

আটক কৃত মাদক ব্যবসায়ী মোঃ সোহেল রানা (২৬), পিতা- মোঃ নুরুল ইসলাম, সাং-জালিয়ার পাড়, থানা-জামালপুর, জেলা-জামালপুর । পরে দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া বাজার এলাকায় আরো একঠি অভিযান পরিচালনা করে ১৩ (তের) কেজি ৫০০ (পাঁচশত)গ্রাম, মাদকদ্রব্য গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক করা হয়।

গাঁজাসহ আটক কৃত মাদক ব্যবসায়ী আব্দুল মালেক (২৮), পিতা- মোঃ সোলেমান সাং-কসিগরি, থানা- ঘোড়াঘাট, জেলা-দিনাজপুর। ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পরিচালক লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মামুন দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন কে জানান,

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী স্বীকার করে যে সে দীর্ঘদিন যাবত অবৈধ মাদক ব্যবসায় জড়িত এবং দিনাজপুর এর সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করত। র‌্যাব বাদী হয়ে ধৃত আসামীর বিরুদ্ধে দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গাঁজা ব্যবসায়ী আব্দুল মালেক কে র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করেছে এবং আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে ফেন্সিডিল ব্যাবসায়ী মোঃ সোহেল রানা প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত আসামী স্বীকার করে যে সে দীর্ঘদিন যাবত অবৈধ মাদক ব্যবসায় জড়িত, এবং দিনাজপুর সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে ট্রাকে বোঝায়কৃত কাঁঠালের বিশেষ লুকায়িত স্থানে নিয়ে বড় বড় চালান দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করত।

র‌্যাব বাদী হয়ে ধৃত বিরুদ্ধে দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছে এবং আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।