র‌্যাবের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, অস্ত্র গুলি ও পোষাক সহ আটক ১

মোহাম্মদ আদনান মামুন, মাওনা প্রতিনিধি: র‍্যাব কর্মকর্তা সেজে প্রতারণার অভিযোগে গাজীপুরে আনোয়ার পাশা (৩০) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১)।  মহানগরীর আউটপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক আনোয়ার পাশা ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন শহীদ নগর এলাকার নাজিম উদ্দিনের ছেলে। সে গাজীপুর মহানগরীর বাসন থানাধীন আউটপাড়া এলাকায় বসবাস করত।

গাজীপুর র‍্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন দৈনিক অধিকারকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে গাজীপুর মহানগরীর বাসন থানাধীন আউটপাড়া এলাকায় অভিযান চালায় তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, গুলি এবং র‍্যাবের পোশাক উদ্ধার করা হয়।

তিনি বলেন, প্রতারক আনোয়ার পাশা দেশের বিভিন্ন এলাকায় র‍্যাবের মেজর শাহীন, মাসুদ রানা ও ব্যাটালিয়নের অধিনায়কের পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসায়ী, জনপ্রতিনিধিদের ইন্টারনেটের মাধ্যমে ফোন দিয়ে প্রতারিত করে আসছিল। এছাড়া ভয়ভীতি দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিত সে। পরে আউটপাড়া এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল ও চার রাউন্ড গুলিসহ আনোয়ার পাশাকে আটক করা হয়। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক ও প্রতারণার একাধিক মামলাও রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে পরবর্তী আইনি প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।