র‌্যাবের অভিযানে অস্ত্র-ইয়াবাসহ আটক তিন জন

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ নগরের বাকলিয়া ও বায়েজিদ এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১৯ হাজার ৫০০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী ও দুইটি ওয়ানশুটার গান, একটি পাইপগান, দুই রাউন্ড গুলিসহ এক অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (৮ জুন) গণমাধ্যমে পাঠানো পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের আটকের বিষয়টি জানানো হয়।

আটক তিনজন হলো- কক্সবাজার জেলার সদর উপজেলার দরগাপাড়া এলাকার আবদুস সালামের ছেলে মো. আলতাজ হোসেন (৩২), একই এলাকার মো. শুক্কুর মিয়ার ছেলে মো. বাদশা মিয়া (২২) ও সন্দ্বীপ উপজেলার মুছাপুর এলাকার মো. আবু সুফিয়ানের ছেলে মো. সোহরাব হোসেন সোহেল প্রকাশ সৌরভ (২২)। এদের মধ্যে মো. আলতাজ হোসেন ও মো. বাদশা মিয়াকে ১৯ হাজার ৫০০ পিস ইয়াবাসহ বাকলিয়া থানাধীন রাজাখালী জমজম আইস ফ্যাক্টরির সামনে থেকে ও মো. সোহরাব হোসেন সোহেল প্রকাশ সৌরভকে দুইটি ওয়ানশুটার গান, একটি পাইপগান, দুই রাউন্ড গুলিসহ বায়েজিদ থানাধীন আরেফিননগর এলাকা থেকে আটক করে র‌্যাব সদস্যরা।

রোববার দিবাগত রাতে এসব অভিযান পরিচালনা করা হয় বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বলেন, বাকলিয়া ও বায়েজিদ এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১৯ হাজার ৫০০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী ও দুইটি ওয়ানশুটার গান, একটি পাইপগান, দুই রাউন্ড গুলিসহ এক অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তাদেরকে বাকলিয়া ও বায়েজিদ থানায় হস্তান্তর করা হয়েছে। মো. মাহমুদুল হাসান মামুন জানান, মো. আলতাজ হোসেন ও মো. বাদশা মিয়া কক্সবাজার থেকে মাইক্রোবাসে করে ইয়াবা নিয়ে আসছিলেন।

তারা চট্টগ্রাম শহরে এসব ইয়াবা বিক্রির জন্য নিয়ে আসছিলেন। তারা দুইজনই মাইক্রোবাসের চালক ও সহকারী হিসেবে ছিলেন। তিনি জানান, আরেফিননগর এলাকায় অস্ত্রসহ অবস্থানের খবর পেয়ে অভিযান চালানো হয়। সেখান থেকে দুইটি ওয়ানশুটার গান, একটি পাইপগান, দুই রাউন্ড গুলিসহ অস্ত্রধারী সন্ত্রাসী মো. সোহরাব হোসেন সোহেল প্রকাশ সৌরভকে আটক করা হয়। তার বিরুদ্ধে সীতাকুণ্ড ও বায়েজিদ থানায় মোট সাতটি মামলা রয়েছে