রৌমারীতে চাচার হাতে ভাতিজা খুন

রফিকুল ইসলাম, রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: জমাজমি সংক্রান্ত জের ধরে সংঘর্ষে আকবর আলী (৩০) নামের এক যুবককে খুন করা হয়েছে। ৭ মে (বৃহস্পতিবার) সকাল ৬টার দিকে উপজেলার যাদুরচর ইউনিয়নের সীমান্তবর্তী আলগারচর গ্রামে এই মর্মান্তিক ঘটনা ঘটে। গ্রামবাসিরা খুনিকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

গ্রামবাসি ও পরিবার সুত্রে জানা গেছে, আলগারচর গ্রামের আছিম উদ্দিন ও আকবর আলীর সাথে জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলছিল। ঘটনার সময় আছিম উদ্দিন ও আকবর আলীর সাথে জমি নিয়ে বাকবিতন্ডতার এক পর্যায় আছিম উদ্দিন ক্ষিপ্ত হয়ে তার হাতে থাকা শুলকি দিয়ে আকবর আলীকে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্য ঘটে। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে রাজিবপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. সামিউল ইসলাম তাকে মৃত্য ঘোষনা করেন। আকবর আলী উপজেলার উত্তর আলগারচর গ্রামের আলহাজ্ব রহিম উদ্দিনের ছেলে। নিহত আকবর আলী, আছিম উদ্দিনের ভাতিজা বলে জানা যায়।

একই গ্রামের মঞ্জিল মিয়া, সামসুল হক ও হাসেন আলী জানান, তাদের মধ্যে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়েই দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। সেই জের ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে বুকের মধ্যে শুলকি মারে আছিম উদ্দিন। পরে গ্রামবাসিরা খুনি আছিম উদ্দিনকে আটক করে রৌমারী থানা পুলিশের কাছে সোপর্দ করেন। সে একই এলাকার আবেদ আলীর ছেলে।

মৃত্য আকবর আলীর বাবা আলহাজ্ব রহিম উদ্দিন বলেন, “আমার ছেলের খুনির উপযুক্ত বিচার চাই।”

রৌমারী থানার ওসি মোহাম্মদ দিলওয়ার হাসান ইনাম বলেন, “নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে এবং খুনিকে আটক করে থানায় আনা হয়।”