রোজা নিয়ে কৃষকের ধান কেটে দিলেন চুনারুঘাটের কৃষকলীগ নেতা-কর্মীরা

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্কে সবাই যখন ঘরবন্দি, ঠিক তখনই শুরু হয়েছে চারদিকে ধান পাকা এবং কৃষকের দেখা দিয়েছে শ্রমিক সংকট। শ্রমিকের অভাবে মাঠ থেকে পাকা ধান কিভাবে ঘরে তুলবে সে বিষয় নিয়ে অসহায় কৃষকরা ছিলো বড় চিন্তিত। এমন অনেক অসহায় কৃষকদের পাশে দাড়িয়েছে চুনারুঘাট উপজেলা কৃষকলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ “বাঁচলে কৃষক বাঁচবে দেশ” এ স্লোগানকে বুকে ধারণ করে রোজা নিয়ে কৃষকলীগের নেতা-কর্মীরা পঞ্চম দিনের মতো এক অসহায় কৃষকের জমির ধান কেটে দিয়েছে।

ধান কাটা নিয়ে বিপাকে পড়া অসহায় কৃষক মস্তুর মিয়ার ১ বিঘা জমির ধান কেটে দিয়েছে উপজেলা ও ইউনিয়ন কৃষকলীগের এক ঝাক নেতা-কর্মীরা। গতকাল উপজেলার ১০নং মিরাশী ইউনিয়নের বড়-আব্দা গ্রামে রোজা নিয়ে কৃষকের ধান কেটে দেন তারা। উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ মুজিবুর রহমান এ প্রতিবেদককে বলেন- কৃষক মস্তুর মিয়া পাকা ধান কাটা নিয়ে বিপাকে পড়ে আমাদেরকে জানান। আমরা মাননীয় প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় ও জেলা কৃষকলীগের নির্দেশনা অনুযায়ী এবং আমাদের রুটিন ওয়ার্ক হিসেবেই কৃষক মস্তুর মিয়ার ধান কেটে দিয়েছি। উপজেলা কৃষকলীগ বোরো মৌসুমে কৃষক ভাইদের পাশে পূর্বেও ছিলো, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। সেই ধারাবাহিকতায় ৫ম দিনের মতো মিরাশী ইউনিয়ন কৃষকলীগের উদ্যোগে আমরা এক অসহায় কৃষকের ধান কেটে দিয়েছি। তিনি বলেন, ধান কাটার মূল উদ্দেশ্য হলো কৃষক ভাইদেও সহযোগীতাসহ উৎসাহ দেওয়া।

তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ভবিষ্যতেও ইনশাআল্লাহ এগিয়ে যাবে, প্রধানমন্ত্রী যেভাবে কৃষকের পাশে ছিলেন ভবিষ্যতেও থাকবেন। তিনি কৃষক ভাইদের অনুরুধ জানিয়ে বলেন- প্রধানমন্ত্রীর জন্য দুই হাত তোলে মোনাজাত করার জন্য, আল্লাহ যেন উনাকে দীর্ঘ হায়াত দিয়ে বাঁচিয়ে রাখেন। কারন উনার নেতৃত্বেই বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। আমাদের এ ধরণের কার্যক্রম চলমান থাকবে। উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক শেখ জামাল আহমেদ বলেন- জাতির এ দুর্দিনে আমরা যে কারও বিপদে পাশে দাঁড়াতে চাই। তারই ধারাবাহিকতায় আমাদের উপজেলা ও ইউনিয়ন মিলে প্রায় ৩০ থেকে ৩৫ জন নেতা-কর্মী রোজা রেখেও এ স্বেচ্ছাসেবী কাজে অংশ নিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আমরা উপজেলা ও ইউনিয়ন কৃষকলীগ নেত-কর্মীদের নিয়ে এক অসহায় কৃষকরে ধান কেটে দিয়েছি। ধানকাটায় অংশ নেন, উপজেলা কৃষকলীগের যুগ্ম সম্পাদক সুমন তালুকদার, যুগ্ম সম্পাদক আব্দুল হাই, মিরাশী ইউনিয়ন সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর সোহাগসহ উপজেলা ও ইউনিয়ন কৃষকলীগের নেতা-কর্মীরা।