রূপগঞ্জে জুয়া আসরের ছবি তোলায় সাংবাদিককে হত্যার হুমকি

এম এইচ বিজয়, রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে জুয়ার আসরের ছবি তোলায় জুয়ারীরা ’একুশে সংবাদ পত্রিকা ও চ্যানেল এস টেলিভিশনের এক সাংবাদিককে হত্যার পর শীতলক্ষ্যায় ভাসিয়ে দেওয়ার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জীবনের নিরাপত্তা চেয়ে রোববার সকালে সাংবাদিক এম এইচ বিজয় বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন। এর আগে, গত ২৯ মে কালাদী এলাকায় ছবি তোলায় জুয়ারী তাকে হত্যার হুমকি প্রদান করে।

এলাকাবাসী জানায়, উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী এলাকায় স্থানীয় নুরুল ইসলামের ছেলে রফিজউদ্দীন নামের এক জুয়ারী কালাদি স্পোটিং ক্লাবের নামে একটি অফিস করেন। আর ওই অফিসে প্রতিদিন জুয়ার আসর বসাচ্ছে রফিজ উদ্দিন।

জুয়ার কারনে এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতিসহ অপরাধ মুলক কর্মকান্ড বেড়ে গেছে বলে অভিযোগ করেন এলাকাবাসী। জুয়ার আসরের কারণে এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়েছে। এলাকাবাসী রফিজ উদ্দীনের ভয়ে প্রতিবাদ করার সাহস পায় না।

কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে তারা তাকে মারধরসহ বিভিন্নভাবে হয়রানী করে। জুয়ার আসর বন্ধের প্রতিকার চেয়ে এলাকাবাসী রূপগঞ্জ প্রেসক্লাবকে বিষয়টি অবহিত করেন। পরে রূপগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে ’একুশে সংবাদ পত্রিকা ও চ্যানেল এস টেলিভিশনের এম এইচ বিজয় জুয়ার আসরের ছবি ও সংবাদ সংগ্রহ করতে গিয়ে ছবি তুলে ফেলেন।

এসময় জুয়ারীদের লিডার রফিজউদ্দীনসহ অজ্ঞাত ২/৩ জন এম এইচ বিজয়ের কাজে বাঁধা প্রদান করে এবং বলে তাদের বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করলে হত্যা করে শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দিবে বলে হুমকি ধামকি প্রদান করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কয়েকজন ব্যক্তি জানায় এটা শুধু নামে স্পোর্টিং ক্লাব কিন্তু এই ক্লাবে একমাত্র জুয়া খেলার তাশ ছাড়া আদৌ নেই অন্য কোন শরীরচর্চা, খেলাধূলার সরঞ্জাম। স্পোর্টিং ক্লাবের সাইনবোর্ড টানিয়ে এর ভিতরে চলে যতসব অসামাজিক কার্যক্রম। ক্লাবের ভিতর কমিশনারগন, ব্যবসায়ী, বড় বড় নেতারা আড্ডা দেয় বলে এলাকাবাসী ভয়ে কেউ কিছু বলে না।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, জুয়ারীদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে। যে কোন মুল্যে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।