রূপগঞ্জে আরএফএল ফার্নিচার কারখানায় আগুন, ৫ কোটি টাকার ক্ষতি

মোঃ আরিফুজ্জামান, নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে আরএফএল ফার্নিচার মেটাল ইন্ডাষ্ট্রিজে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে কমপক্ষে সাড়ে ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন মালিক পক্ষ। রবিবার সকালে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট এলাকায় ঘটে এ ঘটনা।

আরএফএল ফার্নিচার মেটাল ইন্ডাষ্ট্রিজের ম্যানেজার (এডমিন) মোঃ মামুন জানায়, রবিবার সকাল ৮টার দিকে কারখানার শেডের ভিতরে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়।

সাথে সাথে আগুনের লেলিহান শিখা পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কাঞ্চন, আড়াইহাজার ও ডেমরা ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে আগুনে পুড়ে কারখান ভিতরে থাকা তৈরী করা বিভিন্ন ধরনের মেটাল ফার্নিচার, ফার্নিচার তৈরী কাজে ব্যবহৃত বিভিন্ন কাচাঁমাল পুড়ে ছাই হয়ে যায়।

এতে কমপক্ষে সাড়ে ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন। আড়াইহাজার ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ শাহজান জানান, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। সময় মত ফায়ার সার্ভিস না আসলে আরো বড় ধরনের ক্ষতি হবার সম্ভাবনা ছিল।