রিফাত হত্যা মামলা: মিন্নির পক্ষে যুক্তিতর্ক আজ

বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলার আসামি স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করবেন তার আইনজীবীরা। যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের তারিখ ঘোষণা করা হবে।

বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে মিন্নির জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবী।

তবে তারা জানান, জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করা হলেও তার জামিন বাতিল হতে পারে। মিন্নির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হলেই এ মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির যুক্তিতর্ক উপস্থাপন করা হবে। গত বছর ২৬শে জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় পহেলা সেপ্টেম্বর ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪ জন অপ্রাপ্তবয়স্ককে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

গত ১লা জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। অন্যদিকে গত ৮ই জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক। এছাড়া রিফাতের স্ত্রী মিন্নি ও অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লা উচ্চ আদালতের আদেশে এবং মারুফ মল্লিক, আরিয়ান হোসেন শ্রাবণ, মো. নাজমুল হাসান এবং রাতুল শিকদার জয় বরগুনার শিশু আদালতের আদেশে জামিনে রয়েছে।