রায়পুরে স্কুলের জাতীয় পতাকার স্ট্যান্ড পড়ে প্রাণ গেল ৪র্থ শ্রেনীর ছাত্রী ঢালিয়ার

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় স্কুল মাঠে খেলা করতে গিয়ে জাতীয় পতাকার স্ট্যান্ড মাথায় পড়ে ডালিয়া নামে এক ছাত্রীর (৮) মৃত্যু হয়েছে।

শনিবার রাত ১১টার দিকে ঢাকা পপুলার হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে দুপুরে উত্তর চরবংশী ইউপির কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। নিহত ডালিয়া ওই ইউপির ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. টিটুর মেয়ে ও একই এলাকার কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী।

সাবেক ইউপি সদস্য টিটু মোবাইলে জানান, দুপুরে মেয়ে জান্নাতুল ফেরদাউস ডালিয়া সহপাঠীদের সঙ্গে বিদ্যালয়ের মাঠে খেলা করছিল। এ সময় স্কুলের ঝুঁকিপূর্ণ পতাকার স্ট্যান্ডটি ডালিয়ার মাথায় পড়লে সে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে মাঠিতে লুটে পড়ে।

মেয়েকে উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অবস্থার অবনতি হওয়ায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পপুলার হাসপাতালে পাঠানো হয়। তাকে সেখানে নিলে হাসপাতালের সামনেই তার মৃত্যু হয়।

ইউপি সদস্য আরও জানান, কয়েকবার পতাকার স্ট্যান্ড সংস্কারের জন্য অর্থ বরাদ্দ এলেও তা আর সংস্কার করা হয়নি। বিদ্যালয় পরিচালনা কমিটির অবহেলায় আমার মেয়ের মৃত্যু হয়েছে। গত ছয় মাস আগে ওই স্কুল মাঠে ফুটবল খেলার সময় সাব্বির নামে এক ছাত্রের শরীরে ভেঙে পড়েছিল পতাকার স্ট্যান্ডটি।

পরে ওই ছাত্রের অভিভাবক থেকে ৫০০ টাকা জরিমানা আদায় করলেও কমিটির অবহেলায় আজও তা সংস্কার হয়নি। এ ঘটনায় কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতির মোবাইল বন্ধ থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ঘটনায় চরবংশী হাজিমারা ফাঁড়ির পরিদর্শক আবু ইউসুফ জানান, ঘটনাটি শুনেছি। তবে এখন পর্যন্ত নিহত শিশুর পরিবার অভিযোগ করেনি। খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।