রায়পুরে ডাতিয়া নদীতে ডুবে দুই শিশুর অকাল মৃত্যু

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরলক্ষী গ্রামে ডাকাতিয়া নদী পারাপার হতে গিয়ে হালিমা (১৩) ও লামিয়া (৫) নামের দুই শিশু শিক্ষার্থী পানিতে ডুবে মৃত্যুর ঘটনা ঘটে।

এসময় খবর পেয়ে রায়পুর থানা ফায়ার সার্ভিস ও চাঁদপুর থেকে ডুবুরী দল এনে প্রায় দুই ঘন্টার পরে মাঝ নদী থেকে তাদের উদ্ধার করা হয়। মঙ্গলবার (৯ জুন) দুপুরে এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত হালিমা চরলক্ষ্মী গ্রামের সর্দার বাড়ী হারুন সর্দারের মেয়ে ও জনতা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী।

অপর শিশু নিহত লামিয়া একই এলাকার আখন বাড়ীর আব্দুল কাদের আখনের মেয়ে ও শিশু শ্রেণীর ছাত্রী।

ইউনিয়ন চেয়ারম্যান আবু সালেহ মিন্টু ফরাজী ঘটনার সত্যতা নিশ্চিত করে গন্যমাধ্যম কর্মীদের জানান, মঙ্গলবার দুপুরে শিশু দুইটি ডাকাতিয়া নদী পারাপার হতে গিয়ে ছোট মেয়েটি ডুবে যাওয়ার সময় বড় মেয়েটি উদ্ধার করতে গেলে তারা দুজনেই পানিতে তলিয়ে যায়।

এসময় স্থানীয় জনতা অনেক চেষ্টা করে তাদের খুঁজে না পাওয়ায়, রায়পুর ফায়ার সার্ভিসের ইউনিট ও চাঁদপুর ডুবুরী দল এসে দুই ঘন্টার চেষ্টার পর মাঝ নদী থেকে তাদের মৃত অবস্থায় উদ্ধার করে। এ ঘটনায় স্থানীয় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

যোগাযোগ করা হলে হাজিমারা ফাঁড়ি পুলিশের ইনচার্জ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, শিশু দুইটিকে উদ্ধার করে অভিভাবকের সম্মতিতে দাফনের ব্যবস্থা করা হয়েছে।