রায়পুরে চি‌কিৎসা সেবায় নি‌য়ো‌জিত মাই‌ক্রোবা‌সে হামলা : গ্রেফতার ১

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপু‌রের রায়পু‌রে চলমান লকডাউ‌নের কার‌নে ঘ‌রে থাকা অসুস্থ্য রোগী‌দের দ্রুত চি‌কিৎসা সেবা দেওয়ার ল‌ক্ষ্যে রায়পুর উপ‌জেলা আ’লী‌গের যুগ্ম-সাধারণ সম্পাদক, পৌর আ’লীগের আহবায়ক, জেলা আ’লীগের সম্মানীত সদস্য ও রায়পুর নাগ‌রিক ফাউ‌ন্ডেশ‌নের মহাস‌চিব কাজী জামসেদ কবির বাক্কী বিল্লাহ্ আত্মমানবতার সেবায় তাঁর ব্যক্তিগত ব্যবহৃত অত্যাধু‌নিক শীতাতপ নিয়ন্ত্রীত জীপ ও তাঁর মালিকীয় রেন্ট-এ-কারের ৩টি শীতাতপ নিয়ন্ত্রীত অত্যাধু‌নিক মাই‌ক্রোবাস, মোট ৪টি গাড়িই সম্পূর্ণ বিনা খরচে, রোগীদের ব্যবহারের জন্য ব্যবস্থা করে দিয়ে‌ছেন।

সক‌লের জন্য উম্মুক্ত ক‌রে ওই ব্যবস্থায় ৪টি হটলাইন এর মাধ্য‌মে গত ১৭ এ‌প্রিল শুক্রবার থে‌কে আজ ২৭ এ‌প্রিল সোমবার পর্যন্ত রায়পু‌রের প্রত্যন্ত এলাকা‌ থে‌কে অসুস্থ্য-মূমূর্ষ ২৯ জন রোগী‌কে চি‌কিৎসার জন্য রায়পুর শহর, লক্ষ্মীপুর, মাইজদী, চট্টগ্রাম ও ঢাকার বি‌ভিন্ন হাসপাতা‌লে ফ্রি পৌঁ‌ছে দেয়া হ‌য়ে‌ছে।

রাত-‌দিন ২৪ ঘন্টাই চল‌ছে এ সেবা কার্যক্রম। বাক্কী বিল্লাহ’র এই মানবিক কাজ সর্বমহলে হ‌য়ে‌ছে ব্যাপক প্রশংসিত। আর এ‌তে ঈর্ষা‌ন্বিত হ‌য়ে প‌ড়ে‌ছেন তাঁর রাজ‌নৈ‌তিক প্র‌তিদ্ব‌ন্দ্বিরা। চালা‌চ্ছেন নানান কুৎসা ও ষড়যন্ত্র।এরই এক‌টি ষড়য‌ন্ত্রের বহিঃপ্রকাশ দৃশ্যমান হ’ল আজ বি‌কে‌লে।

আজ সোমবার বি‌কেল ৩টায় বাক্কী বিল্লাহ’র রায়পুর পে‌ৗর শহরস্থ প্রধান সড়‌কে অব‌স্থিত অফিসের সম্মুখে থাকা ফ্রি চিকিৎসা সেবার ১টি মাই‌ক্রোবাসে অত‌র্কিত হামলা চালায় এক যুবক। সে এক‌টি মোটা লা‌ঠি দি‌য়ে সজো‌রে আঘাত ক‌রে মাই‌ক্রোবাস‌টির সাম‌নের, পিছনের ও দু’পা‌শের গ্লাসগু‌লো ভে‌ঙ্গে ফে‌লে। এবং অকথ্য ভাষায় গালমন্দ কর‌তে থা‌কে।

খবর পে‌য়ে পু‌লিশ এসে হামলাকারী‌কে ঘটনাস্থল থে‌কে আটক ক‌রে নি‌য়ে যায়। আটককৃত যুব‌কের নাম ইসমাইল (২৫)। সে পৌর ৭নং ওয়া‌র্ডের চৌ‌কিদার বাড়ীর শাহজাহানের ছে‌লে।

জানাযায়, ইসমাইল মাদকাসক্ত যুবক এবং সে ই‌তিপূ‌র্বে একা‌ধিকবার পু‌লি‌শের হা‌তে আটক হ‌য়ে জেল খে‌টে‌ছে।

আ‌রো জানাযায়, আজ সকাল ১১টায় রায়পুর বড় মস‌জি‌দের সাম‌নে বাক্কী বিল্লাহ’র নিজস্ব অর্থায়‌নে পৌর ৩নং ওয়ার্ড‌বাসীর মা‌ঝে নগদ টাকা ও ইফতার সামগ্রী বিতরণকা‌লে ওই যুবক একটি টেপ পেঁচা‌নো লা‌ঠি নি‌য়ে বাক্কী বিল্লাহ‌কে আঘাত করার চেষ্টা কর‌লে সেখা‌নে উপ‌স্থিত লোকজন তার হাত থে‌কে লা‌ঠি‌টি কে‌ড়ে নি‌লে সে দৌ‌ড়ে পা‌লি‌য়ে যায়।

স‌চেতন মহল ঘটনা‌টি ষড়যন্ত্রকারী‌দের প‌রিকল্পীত ব‌লে মন্তব্য ক‌রে ব‌লেন, সকা‌লে বাক্কী বিল্লাহ‌কে লা‌ঠি নি‌য়ে আঘা‌তের চেষ্টা আবার বি‌কে‌লে তাঁরই গা‌ড়ি ভংচুড় যে তাঁর বিরু‌দ্ধে গভীর ষড়য‌ন্ত্রের নীল নকশা তা আর কাহা‌রো বুঝার বা বলার অ‌পেক্ষা রা‌খেনা।

অনাকা‌ঙ্খিত ঘটনা‌টি‌র কার‌নে পৌরসভা জু‌ড়ে তীব্র নিন্দা, ধিক্কার ও প্র‌তিবা‌দের ঝড় উ‌ঠে‌ছে। সাধারণ মানুষ বিষয়‌টি তদন্ত ক‌রে এর নেপথ্য নায়ক‌দের চি‌ন্থিত ও মূল প‌রিকল্পনাটি উ‌ম্মোচন করার জন্য পু‌লিশ প্রশাস‌নের প্র‌তি অনু‌রোধ জানান।

এ বিষ‌য়ে রায়পুর থানার অ‌ফিসার ইনচার্জ (ও‌সি) মোঃ তোতা মিয়া ব‌লেন, বাক্কী বিল্লাহ’র গাড়ী ভাংচু‌ড়কারী ছে‌লে‌টি‌কে আটক ক‌রে থানা হাজ‌তে রাখা হ‌য়ে‌ছে। বিষয়‌টি নি‌য়ে তদন্ত চল‌ছে। এ পর্যন্ত প্রাপ্ত ত‌থ্যে যুবক‌টি মাদকাসক্ত এবং সে ই‌তিপূ‌র্বে জেল খে‌টে এ‌সে‌ছে।

আজা রা‌তেই রায়পুর থানা মামলা দা‌য়ের করা হ‌বে ব‌লে জানান, কাজী জাম‌সেদ ক‌বির বাক্কী বিল্লাহ। তি‌নি আ‌রো ব‌লেন- বিষয়‌টি রহস্যজনক, একই ব্য‌ক্তি সকা‌লে একবার আঘাত কর‌তে এ‌সে বাঁধা পে‌য়ে চ‌লে গি‌য়ে আবার বি‌কে‌লে আমার গাড়ী ভাংচুড় কর‌লো। আর নেশা‌খোর মাদকাসক্তদের দ্বারা যে‌কোন লোকের অসৎ হীনস্বার্থ চ‌রিতার্থ করা‌ কোন কষ্টসাধ্য বিষয় নয়।