রায়পুরে একটি প্রভাবশালী মহল সিআইপি খাল দখল করে ইমারত নির্মাণ

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রায়পুরে পৌরসভা কার্যালয়ের পেছনের সিইপি খালে অবৈধভাবে ইমারত নির্মাণ করছেন একটি প্রভাশালী মহল। রায়পুর পৌরসভা ও ভূমি অফিসের অনুমতি না নিয়ে গত ১০ দিন ধরে স্থানীয় প্রভাবশালী তিন প্রবাসী একাজ করছেন বলে সরেজমিনে অভিযোগ পাওয়া গেছে। এই ব্যপারে জানতে চাইলে রায়পুর পৌরসভার প্রকৌশলী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেবেন বলে জানান।
স্হানীয় একাধিক এলাকাবাসী জানান, রায়পুর পৌরসভার ২ নং ওয়ার্ডের উত্তর দেনাযেতপুর এলাকার আব্দুল গনি হাজী বাড়ীর প্রভাবশালী সুমন, সোহেল ও অরিফ গত ১০ দিন ধরে তাদের বাড়ীর পাশে সিআইপি খাল দখল করে ইমারত নির্মান করছেন।
ওই সময় নির্মাণ কাজে এলাকাবাসী বাধা দিলে প্রবাসীর ভাড়াটিয়া অনুগত লোকজন দিয়ে কোন আওয়াজ না করতে হুমকী-ধমকী দেয়া হয়। তারা এতই প্রভাবশালী তাদের ভয়ে এলাকার কোন ব্যক্তি প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। তাদের বিভিন্ন অনিয়মের ও অপকর্মের প্রতিবাদ করতে গিয়ে ইতিপূর্বে একই এলাকার আলী আহম্মদ, আবুল খায়ৈর, নুরুল আমিন, রোকেয়া বেগম, মোঃ বাবলু ও সিরাজুল ইসলাম নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।
এ বিষয়ে জানতে চাইলে প্রবাস ফেরত মো: সোহেল ও তার ভাই ব্যবসায়ী মোঃ আরিফ হোসেন বলেন, সিআইপি খালটি আমাদের জায়গার মধ্যে পড়েছে। আমরা আমাদের অংশের মধ্যে ইমারত নির্মাণ করছি। এলাকার কয়েকজন আমাদের শত্রুতা করে হয়রানী করছেন বলে তারা জানান।
রায়পুর পৌরসভার প্রকৌশলী জুলফিকার হোসেন বলেন, আমি খবর পেয়ে পৌরসভার অনুমতি না নিয়ে খালের ওপর ইমারত নির্মানের সংবাদ পেয়ে লোক পাঠিয়ে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।
এব্যপারে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রায়পুর উপসহকারী প্রকৌশলী মোঃ আলমগীর হোসেন বলেন, অনুমতি না নিয়ে খালের ওপর ইমারত নির্মানের সংবাদ পেয়েছি। দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। ঘটনা সত্য প্রমানিত হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্হা নেয়া হবে।