রায়পুরে অগ্নিকান্ডে ৯টি দোকান পুড়ে ছাই, ৫০ লক্ষ টাকা ক্ষতি

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:  লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবী আগুনে পুড়ে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

গতকাল বিকেলে একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সুত্রপাত ঘটে বলে জানা যায়। আগুনে ওষুধের দোকান, কাপড়ের দোকান, ফার্নিচার ও ইলেক্ট্রনিক্সের দোকানসহ ৯টি দোকান পুড়ে যায়। স্থানীয়রা জানান, আজ বিকেলে উপজেলার হায়দরগঞ্জ বাজারের পেঁয়াজ হাটার একটি দোকান থেকে আগুনের সুত্রপাত ঘটে।

এরপর মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়লে স্থানীয় ও ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। কিন্তু ততক্ষনে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। প্রশাসন ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মোঃ নজরুল ইসলাম বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ১ঘন্টা যাবৎ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, তাৎক্ষনিক আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।

আগুনে ৯টি দোকান পুড়ে যায়। অগ্নিকান্ডে ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে। নুরুল আমিন দুলাল ভূঁইয়া জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর