রাহুলের ঝড়ো ব্যাটিংয়ে ভারতের জয়

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির দ্বিতীয়টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে জয় তুলে নিয়েছে ভারত। ১৩৩ রান তাড়া করতে নেমে ১৫ বল বাকি থাকতেই ম্যাচ নিজেদের করে নেয় রবি শাস্ত্রীর শিষ্যরা। এতে ২-০ সিরিজে এগিয়ে গেল বিরাট কোহলির দল। রোববার অকল্যান্ডে ৫৭ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন লোকেশ রাহুল।

এই অর্ধশতকের ফলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দুর্দান্ত রেকর্ড গড়লেন তিনি। রাহুলই একমাত্র ক্রিকেটার যিনি উইকেটরক্ষক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম দুই ইনিংসে হাফ সেঞ্চুরি করলেন।

জাতীয় দলের জার্সিতে নিয়মিত ছোট ফরম্যাটে খেললেও এত শুধু ব্যাটসম্যান হিসেবেই মাঠে নামতেন তিনি। নিউজিল্যান্ড সফরের আগে দলের পক্ষ থেকে জানানো হয় উইকেটের পেছনে গ্লাভস হাতে দেখা যাবে ২৭ বছর বয়সী রাহুলকে।

চলতি সিরিজের প্রথম ম্যাচে ৫৬ রানের ইনিংস খেলেছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। এই নিয়ে টি-টোয়েন্টিতে শেষ পাঁচ ইনিংসের রাহুলের ব্যাট থেকে এসেছে চারটি অর্ধশতকের ইনিংস এসেছে।  ৯১, ৪৫, ৫৪, ৫৬ ও ৫৭* রানের ইনিংস খেলেছেন তিনি। এদিকে রান তাড়া করতে নেমে এদিন রাহুলের পাশাপাশি শ্রেয়স আইয়ার ৪৪ রানে অপরাজিত থাকেন।

এর আগে মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ ও রবিন্দ্র জাদেজা নিউজিল্যান্ডকে ১৩২ রানে বেঁধে রাখে। বুমরাহ চার ওভারে ২১ ও শামি ২২ রান খরচ করেন।