রাসিকের ২০২০-২০২১ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রনয়ণ সভা অনুষ্ঠিত

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি:  রাজশাহী সিটি কর্পোরেশনের ২০১৯-২০২০ অর্থ বছরের সংশোধিত বাজেট ও ২০২০-২০২১ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রনয়ণ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এবং অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের নাগরিক সেবা ও দৈনন্দিন কার্যক্রম গতিশীলকরণের লক্ষ্যে ৬টি বিভাগ হতে ৯টি বিভাগে উন্নীত করা হবে।

এ শাখাগুলোর আওতা ও পরিধি বৃদ্ধি করা হবে। নাগরিক সেবার মান বৃদ্ধিসহ রাসিকের সকল কার্যক্রম অব্যাহত রাখতে সকল কার্যক্রম এগিয়ে চলছে। জমি ক্রম করে নতুন আবাসিক এলাকা স্থাপন, সিএনজি স্টেশন স্থাপনসহ নানামুখী উদ্যোগ গ্রহণের মধ্যে দিয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধির পাশাপাশি নাগরিক সেবা বৃদ্ধি করা হবে। আয়ের নতুন নতুন খাত সৃষ্টির উদ্যোগ গ্রহণ করা হবে। মেয়র আরো বলেন, আগামী অর্থ বছর থেকে তিন হাজার কোটি টাকার প্রকল্পের কাজ শুরু হচ্ছে। করোনা এ সঙ্কট কাটিয়ে উঠে আগামীতে মহানগরীর উন্নয়নে কর্মযজ্ঞ শুরু হবে।

যার সুফল ভোগ করবে রাজশাহীবাসী। সভা সঞ্চালনা করেন অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম। সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-৩ ও সংরক্ষিত আসনের কাউন্সিলের কাউন্সিলর তাহেরা বেগম মিলি, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম,

২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আঞ্জুমান আরা বেগম, নির্বাহী প্রকৌশলী যান্ত্রিক রেয়াজাত হোসেন রিটু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, গবেষণা কর্মকর্তা মাহাবুবুর রহমান, হিসাবরক্ষণ কর্মকর্তা নিজামুল হোদাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।