রাত পোহালেই রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ভোট

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: রাত পোহালেই (১০ ডিসেম্বর) বৃহস্পতিবার নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষে নির্বাচন ও রাণীনগর উপজেলা প্রসাশন সকল প্রস্তুুতি গ্রহন করেছে।

এ নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি এবং আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীসহ তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন, সকাল ৯ টা থেকে একটানা বিকেল ৫ টা পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। উপজেলার আটটি ইউনিয়নে মোট ৫৬ টি কেন্দ্রে ৩৫০ টি বুথে ভোট গ্রহন করা হবে।

এসব কেন্দ্রে প্রিজাইডং ও সহকারী প্রিজাইডিং অফিসাররা দ্বায়িত্ব পালন করবেন। তিনি আরো জানান, উপজেলার মোট ১ লক্ষ ৪৯ হাজার ৫৮৭ জন ভোটার ভোট প্রয়োগ করবেন। এসব ভোটারদের মধ্যে নারী ভোটার রয়েছে ৭৪ হাজার ৭২২ এবং পুরুষ ভোটার রয়েছে ৭৪ হাজার ৮৬৫জন। ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুল (নৌকা),

বিএনপির মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক মোসারব হোসেন (ধানের শীষ) এবং দলীয় মনোনয়ন বঞ্চিত রাণীনগর উপজেলা আওয়ামী লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন প্রামানিক মোটরসাইকেল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় ভোটের মাঠে চলবে তিন প্রার্থীর লড়াই।

রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনছার, গ্রামপুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টিম মাঠে থাকবে এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। উল্লেখ্য, গত ২৭ জুলাই নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম মারা যান।

এরপর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল সংসদ উপ-নির্বাচনে ওই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। ফলে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ শুন্য হয়।